৩০ অগ্রহায়ণ, ১৪২৪|২৪ রবিউল-আউয়াল, ১৪৩৯|১৪ ডিসেম্বর, ২০১৭|বৃহস্পতিবার, রাত ১২:৫২

ইসলামের নামে মুসলিম উম্মাহকে ধ্বংসের পাঁয়তারা করছে আইএস

Abdul Aziz Al Ash-Sheikhইসলাম ডেস্ক, দ্য ঢাকা রিপোর্ট ডটকম।।

সৌদি আরবের প্রধান মুফতি বলেছেন, ইসলামিক স্টেট ইসলামের নামে মুসলিম উম্মাহকে ধ্বংস করার পাঁয়তারা করছে। আইএস যে ধরনের ভুল ম্যাসেজ প্রচার করছে তা মুসলিম যুবকদের ভ্রষ্ট পথে ধাবিত করছে। মুসলিমদের অবশ্যই ফেতনা ফাসাদের বিরুদ্ধে দাঁড়াতে হবে।

সৌদি আরবের প্রধান মুফতি বলেছেন, ইসলামিক স্টেট ইসলামের নামে মুসলিম উম্মাহকে ধ্বংস করার পাঁয়তারা করছে। আইএস যে ধরনের ভুল ম্যাসেজ প্রচার করছে তা মুসলিম যুবকদের ভ্রষ্ট পথে ধাবিত করছে। মুসলিমদের অবশ্যই ফেতনা ফাসাদের বিরুদ্ধে দাঁড়াতে হবে।

২৩ সেপ্টেম্বর ২০১৫ বুধবার মসজিদে নামিরায় পবিত্র হজের খুৎবায় কাবা শরীফের ইমাম মুফতি শায়েখ আবদুল আজিজ আল শায়েখ এসব কথা বলেন। তিনি বলেন, নবী করিম সা. অন্যকে হত্যা করতে নিষেধ করেছেন। এজন্য রাষ্ট্রকে সর্ব সাধারণের ওপর সবসময় খেয়াল রাখতে হবে। তাদের সব রকম সুবিধা দিতে হবে। ইসলাম ব্যতীত সত্য কোনো ধর্ম নেই। ইসলাম সর্বোচ্চ এবং শান্তিময় ধর্ম। সর্বদা তাকওয়া এবং আল্লাহর অনুসরণ করে চলতে হবে। আল্লাহ বলেছেন, সত্য ধর্ম একমাত্র ইসলাম। আল্লাহর দিকেই আমাদের ফিরে যেতে হবে।

শায়েখ বলেন, দীন ও ইসলাম কেবল বিশ্বাসের মধ্যে সীমাবদ্ধ নয়। এর ওপর আমল করাই হলো ইসলাম। দীনের ওপর আমল না করলে মুসলিমদের ধ্বংস অনিবার্য। আল্লাহভীতির মাধ্যমেই জীবনকে উত্তম বানাতে হবে। ইসলামের দুশমন পুরো বিশ্বে ছড়িয়ে আছে। মুসলমান কোনো দ্বিতীয় মুসলিম ব্যক্তিকে হত্যা করতে পারে না। প্রত্যেক মুসলিমের উচিত উন্নত চরিত্রের অধিকারী হওয়া। আসল জীবন তো আখেরাতের জীবন।

তিনি বলেন, উম্মতের ফিকির ও একত্ববাদের মধ্যেই ইসলাম নিহিত। জুলুমকারীকে আল্লাহ অতি সত্তর নিজের কুদরতের মাধ্যমে ধ্বংস করে দেবেন। মুসলিমদের অবশ্য কর্তব্য হলো তার জীবনকে ইসলামী শিক্ষা অনুযায়ী লালন করা। শিরিক হলো সবচেয়ে বড় গুনাহ। জাহান্নামের দিকে অগ্রসর হওয়ার পথ। যে ব্যক্তি আল্লাহর সঙ্গে শরিক করে, তার ওপর জান্নাত হারাম হয়ে যায়। তার ঠিকানা হয় জাহান্নাম। মানুষের প্রতি দয়াশীল হও। চরিত্রকে পরিচ্ছন্ন করো। আমাদের নবী সা. কে আল্লাহ রহমত স্বরূপ দুনিয়াতে পাঠিয়েছেন।

তিনি আরো বলেন, হে মুসলিম! তোমাদের ওপর ফরজ দীন ও ইসলাম শিক্ষা করা। দুনিয়ার অন্যান্য ইলমও অর্জন করো। আজ ইসলামের শিক্ষাকে নবায়ন করতে না পারায় সমস্যার শিকার হতে হচ্ছে। হে যুবকগণ! তোমরা উত্তর ও পশ্চিমে ভ্রমণ করো। শিক্ষা অর্জন করো। উচ্চ শিক্ষা অর্জন করে দীনের খেদমত করো। তোমাদের চরিত্রকে উন্নত করো। তোমার ব্যক্তিত্বকে এমন বানাও যেন অন্যের কাছে অনুসরণযোগ্য হয়। আলেমদের উচিত উত্তম পদ্ধতিতে মানুষকে দাওয়াত দেয়া। দীন ইসলামকে বিশ্বের আনাচে কানাচে পৌঁছে দেয়া। ইসলামের সঠিক চিত্র ও শিক্ষাকে মানুষের কাছে পৌঁছে দাও। সূত্র: প্রিয়।

জিও টিভি উর্দু থেকে ভাষান্তর । গ্রন্থনা ও সম্পাদনা : মাওলানা মনযূরুল হক।

বিষয়বস্তু:
Share.

Leave A Reply