মুসলমানদের পাশে দাঁড়ানোর ঘোষণা গুগল সিইও’র

ইন্টারন্যাশনাল ডেস্ক, দ্য ঢাকা রিপোর্ট ডটকম।।Sundar Pichai_The Dhaka Report

মুসলমানদের পাশে  দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন টেক জায়ান্ট গুগলের সিইও সুন্দর পিচাই। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির মনোনয়ন-প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্পের মুসলিমবিরোধী বিতর্কিত মন্তব্যের জেরে তিনি নিজের অবস্থান জানান দেন।

সুন্দর পিচাই শুক্রবার একটি ব্লগ পোস্টে লিখেছেন, যুক্তরাষ্ট্র এবং পুরো বিশ্বেই মুসলিম সম্প্রদায় এবং অন্যান্য সংখ্যালঘুদের পাশে আমাদের দাঁড়ানো উচিৎ।

ডোনাল্ড ট্রাম্পের সাম্প্রতিক উস্কানিমূলক মন্তব্যের দিকে ইঙ্গিত করে তিনি বলেন, যুক্তরাষ্ট্রকে বলা হয় সম্ভাবনার দেশ। মুক্তমন, সহিষ্ণুতা এবং নতুন মার্কিনিদের গ্রহণ করার মানসিকতা আমাদের বড় শক্তি। সর্বোপরি যুক্তরাষ্ট্র অভিবাসীদেরই দেশ। তাই এ ধরনের অসহিষ্ণু মন্তব্য খুবই হতাশাজনক। আশঙ্কা থেকে যেন আমরা আমাদের মূল্যবোধ হারিয়ে না ফেলি।

পোস্টে অবশ্য সরাসরি ডোনাল্ড ট্রাম্পের নাম উল্লেখ করেননি সুন্দর পিচাই।

ভারতীয় বংশোদ্ভূত এ গুগল সিইও বলেন, আমি ২২ বছর আগে যুক্তরাষ্ট্রে এসেছি। খুবই ভাগ্যবান ছিলাম যে আমি এখানে একটি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পেরেছি। এরপর ধাপে ধাপে কঠোর পরিশ্রমের কারণে আমার সামনে আরও অনেক দরজা খুলে গিয়েছিল। আমি এখানে আমার ক্যারিয়ার গড়তে সক্ষম হয়েছি; একই সঙ্গে আমার পরিবার ও লাইফস্টাইল।

উল্লেখ্য, সম্প্রতি ডোনাল্ড ট্রাম্প মন্তব্য করেন, যুক্তরাষ্ট্রে মুসলমানদের প্রবেশ চিরদিনের জন্য বন্ধ করে দিতে হবে। তার এই বক্তব্যের সমালোচনা করে এর আগে মুসলমানদের পাশে থাকার ঘোষণা দিয়েছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ ও আমাজন প্রধান জেফ বেজোস। এ তালিকায় সর্বশেষ যুক্ত হলেন গুগলের সিইও সুন্দর পিচাই। সূত্র: টাইমস অব ইন্ডিয়া।

/এমপি/

বিষয়বস্তু:
Share.

Leave A Reply