গান চুরি করেছেন অ্যাডেল?

Adele_The Dhaka Reportবিনোদন ডেস্ক, দ্য ঢাকা রিপোর্ট ডটকম।।

অ্যাডেলের নতুন অ্যালবাম তুমুল দর্শকপ্রিয়তা পাওয়ার পাশাপাশি একের পর এক রেকর্ড গড়ে চলেছে। কিন্তু ব্রিটিশ এই পপ তারকার বিরুদ্ধে উঠলো নকলের অভিযোগ।

বলা হচ্ছে, অ্যাডেলের সদ্য প্রকাশিত অ্যালবাম ‘টোয়েন্টি ফাইভ’- এর ‘মিলিয়ন ইয়ারস এগো’ গানটি প্রায় মিলে যায় তুরস্কের প্রয়াত সঙ্গীত তারকা আহমেত কায়ার একটি গানের সঙ্গে।

‘আচিলারা তুতুনমাক’ শিরোনামের এই গানটি ১৯৮৫ সালে রেকর্ড করা হয়। অভিযোগ উঠেছে, ২৭ বছর বয়সী অ্যাডেল এই গানের সুর অনুকরণ করেছেন। এস্রা নুর নামের এক টুইটার ব্যবহারকারী টুইট করেন, “তুমি আমাদের থেকে চুরি করেছো।”

তুরস্কের অন্যতম জনপ্রিয় গায়ক আহমেত কায়া ১৫ বছর আগে ফ্রান্সে নির্বাসিত অবস্থায় মারা যান। এই গায়কের গানের সুর অন্য কোনো গানে ব্যবহৃত হচ্ছে, সেটি মেনে নিতে নারাজ তার ভক্তরা। এস্রাত নূরের মতো বহু তুর্কি টুইটার ব্যবহারকারী একের পর এক অভিযোগের তীর ছুঁড়ছেন অ্যাডেলের দিকে।

অবশ্য একেবারেই বিপরীত স্রোতে চিন্তা করছেন প্রয়াত সঙ্গীত শিল্পী কায়ার স্ত্রী গুলতেন। যুক্তরাজ্যে সর্বকালের সবচেয়ে বেশি বিক্রি হওয়া অ্যালবামের শিল্পী এমনটা করতেই পারেন না বলে মনে করছেন তিনি। তুর্কি দৈনিককে দেয়া এক সাক্ষাৎকারে তিনি জানান, “অ্যাডেল যদি সজ্ঞানে এই কাজটি করে থাকেন, তবে সেটা অপরাধের পর্যায়ে পরে। এছাড়া নয়।”

এ ব্যাপারে এখনও কোনো মন্তব্য করেননি অ্যাডেল।

বিভাগ:বিনোদন
বিষয়বস্তু:
Share.

Leave A Reply