১৮ জেলার দায়িত্ব পেলেন নতুন জেলা প্রশাসক

Bangladesh Govt. logo_The Dhaka Reportনিউজ ডেস্ক, দ্য ঢাকা রিপোর্ট ডটকম।।

ঢাকা ছাড়াও রাজশাহী, খুলনা, ঝালকাঠি, পটুয়াখালী, শরীয়তপুর, বরগুনা, ফেনী, সাতক্ষীরা, চাঁপাইনবাবগঞ্জ, নেত্রকোনা, পিরোজপুর, পঞ্চগড়, পাবনা, ভোলা, বান্দরবান, রাজবাড়ী ও নাটোর নতুন জেলা প্রশাসক পেয়েছে। আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকারের দুই বছর পূর্তির মধ্যেই জনপ্রশাসন মন্ত্রণালয় বুধবার এই বদলির আদেশ জারি করল। এর আগে গতবছর জুনে একসঙ্গে ২০ জেলায় নতুন ডিসি নিয়োগ দেওয়া হয়েছিল।

বুধবারের আদেশে ঢাকার ডিসি মো. তোফাজ্জল হোসেন মিয়া পেয়েছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালকের দায়িত্ব। আর ঢাকার জেলা প্রশাসকের দায়িত্ব নিয়ে আসছেন পঞ্চগড়ের ডিসির দিায়িত্ব চালিয়ে আসা মোহাম্মদ সালাহ উদ্দিন।

রাজশাহীর ডিসি মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরীকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের যুগ্ম-সচিব করা হয়েছে। পাবনার ডিসি কাজী আশরাফ উদ্দিনকে পাঠানো হয়েছে রাজশাহীতে।

বান্দরবানের ডিসি মো. মিজানুল হক চৌধুরীকে ঝালকাঠি এবং সাতক্ষীরার ডিসি নাজমুল আহসানকে খুলনার ডিসি হিসেবে বদলি করা হয়েছে। পিরোজপুরের ডিসি এ কে এম শামীমুল হক ছিদ্দিকী পেয়েছেন পটুয়াখালীর জেলা প্রশাসকের দায়িত্ব।

হায়ার এডুকেশন কোয়ালিটি এনহ্যান্সমেন্ট প্রোজক্টের প্রকিউরমেন্ট কর্মকর্তা মো. মাহমদুল হোসাইন খানকে শরীয়তপুর এবং পাবলিক প্রাইভেট পার্টনারশিপ অফিসের ডেপুটি ম্যানেজার মো. বশিরুল আলমকে বরগুনার ডিসি করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মো. আমিন উল আহসান ফেনী এবং জাতীয় রাজস্ব বোর্ডের প্রথম সচিব আবুল কাশেম মো. মহিউদ্দিনকে সাতক্ষীরার ডিসি হিসেবে বদলি করেছে সরকার।

ভূমি মন্ত্রণালয়ের উপসচিব মো. জাহিদুল ইসলামকে চাঁপাইনবাবগঞ্জ, সংস্কৃতি মন্ত্রণালয়ের উপসচিব মো. মুশফিকুর রহমানকে নেত্রকোণা এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব মো. খায়রুল আলম শেখকে পিরোজপুরের ডিসির দায়িত্ব দেওয়া হয়েছে।

ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের উপ-পরিচালক অমল কৃষ্ণ মণ্ডলকে পঞ্চগড়, স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. খলিলুর রহমানকে পাবনা এবং বিদ্যুৎ বিভাগের উপসচিব মোহাং সেলিম উদ্দিনকে ভোলার ডিসি করে পাঠানো হয়েছে।

এছাড়া হবিগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দিলীপ কুমার বণিককে বান্দরবান, অর্থ বিভাগের উপসচিব জিনাত আরাকে রাজবাড়ী এবং জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের উপসচিব রেখা রাণী বালোকে নাটোরের জেলা প্রশাসক করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জের ডিসি মোহাম্মদ জাহাংগীর কবীরকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব, পটুয়াখালীর ডিসি অমিতাভ সরকারকে স্থানীয় সরকার বিভাগের যুগ্ম-সচিব এবং ফেনীর ডিসি মো. হুমায়ুন কবীর খন্দকারকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের যুগ্ম-সচিব হিসেবে বদলি করা হয়েছে।

শরিয়তপুরের ডিসি রামচন্দ্র দাশ স্কুল ফিডিং ইন পুওরেস্ট এরিয়া প্রকল্পের পরিচালক এবং বরগুনার ডিসি মীর হজুরুল ইসলাম বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের পরিচালকের দায়িত্ব পেয়েছেন।

ভোলার ডিসি মো. সেলিম রেজাকে প্রবাসী কল্যাণ ব্যাংকের ডিএমডি, খুলনার ডিসি মো. মোস্তফা কামালকে পেট্রোবাংলার পরিচালক এবং নাটোরের ডিমি মো. মশিউর রহমানকে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের পরিচালক করা হয়েছে।

রাজবাড়ীর ডিসি মো. রফিকুল ইসলাম খানকে অর্থ বিভাগের উপসচিব এবং ঝালকাঠির ডিসি রবীন্দ্রী শী বড়ুয়াকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। সূত্র: বিডিনিউজ।

বিভাগ:জাতীয়
বিষয়বস্তু:
Share.

Comments are closed.