৯ চৈত্র, ১৪২৩|২৩ জমাদিউস-সানি, ১৪৩৮|২৩ মার্চ, ২০১৭|বৃহস্পতিবার, সকাল ৬:১২

বাংলাদেশ ব্যাংকের পর এবার সিটি কর্পোরেশনের কর্মকর্তা : এবার শিকার সংখ্যা লঘু

বাংলাদেশ ব্যাংক কর্মকর্তা গোলাম রাব্বীর পর এবার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের এক কর্মকর্তাকে পেটানোর অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। দায়িত্ব পালনকালে গতরাতে যাত্রাবাড়ীর মীরহাজিরবাগ এলাকার খালপাড় মোড়ে পুলিশ তার ওপর চড়াও হয়।
বিকাশ চন্দ্র দাশ নামে গুরুতর আহত ওই সিটি কর্পোরেশন কর্মকর্তা বর্তমানে ঢাকা মেডিকেলে ভর্তি রয়েছেন। ২৪ ঘণ্টা পার না হওয়া পর্যন্ত তার শারীরিক অবস্থার ব্যাপারে নিশ্চিত করে কিছুই বলা যাবে না বলে জানিয়েছেন চিকিৎসকরা।
ব্যাংক কর্মকর্তা গোলাম রাব্বীর ওপর নির্যাতনের ঘটনার কোনো কুল কিনারা না হতেই আবারো নির্যাতনের অভিযোগ পুলিশের বিরুদ্ধে। অভিযোগের তীর এবার যাত্রাবাড়ী থানা পুলিশের দিকে।
প্রত্যক্ষদর্শী ও আহতের স্বজনরা জানান, অন্যান্য দিনের মতোই বৃহস্পতিবার মধ্যরাতে যাত্রাবাড়ী এলাকার দায়িত্বে ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন পরিদর্শক বিকাশ চন্দ্র দাশ।
রাত ৪টার দিকে মীরহাজিরবাগ এলাকার খালপাড় বাজারে পৌঁছালে টহলরত পুলিশ তাকে মোটরসাইকেল থামাতে বলে। অভিযোগ রয়েছে, মোটরসাইকেল থামানো মাত্রই কোনো কারণ ছাড়াই ঘাড়ে আঘাত করার মধ্য দিয়ে শুরু হয় নির্যাতন। অকথ্য ভাষায় গালাগাল করার পাশাপাশি এসময় বিকাশ চন্দ্র দাশকে কোনো কথা বলার সুযোগ দেয়া হয়নি বলেও অভিযোগ করেছেন ঘটনাস্থলের আশপাশে কর্মরত পরিচ্ছন্ন কর্মীরা।
একের পর এক ঘটনার পরও দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক কোনো শাস্তির ব্যবস্থা না নেওয়ায় পুলিশি নির্যাতনের ঘটনা ক্রমেই বাড়ছে বলে অভিযোগ করেন আহত বিকাশের স্বজন ও সহকর্মীরা।
এ ব্যাপারে পুলিশের বক্তব্য জানতে যাত্রাবাড়ী থানায় যোগাযোগ করা হলেও ক্যামেরার সামনে কথা বলতে রাজি হননি কর্তব্যরত কোনো কর্মকর্তা। তবে তদন্তে অভিযোগ প্রমাণিত হলে দোষী পুলিশ সদস্যদের বিরুদ্ধ আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানান ডেমরা জোনের সহকারী পুলিশ কর্মকর্তা।

বিষয়বস্তু:
Share.

Leave A Reply