২৯ অগ্রহায়ণ, ১৪২৪|২৩ রবিউল-আউয়াল, ১৪৩৯|১৩ ডিসেম্বর, ২০১৭|বুধবার, রাত ১২:০৬

একজন নাগরিকের গায়ে হাত দেবার কোন এখতিয়ার পুলিশের নেই

12670277_10156518515510230_6268167828058119104_n

নিউজ ডেস্ক, দ্য ঢাকা রিপোর্ট ডটকম:

একজন নাগরিকের গায়ে হাত দেবার কোন এখতিয়ার কারোই নেই । আইন লঙ্ঘন করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে পারে , কিন্তু গায়ে হাত কখনোই নয় । গতকাল এক ভ্রাম্যমান আদালত, রাস্তা ক্রসিং এর সময় অনেককে জরিমানা করে ।
এ সময় একজন জরিমানা দিতে অস্বীকৃতি জানালে তাকে আটক করা হয় এবং পুলিশ বক্সের ভেতর নিয়ে মারধর করা হয় । ওই ব্যক্তির বিরুদ্ধে জরিমানা দিতে অস্বীকৃতি জানানো, ম্যাজিস্ট্রেটের সামনে ধূমপান এবং পুলিশের সঙ্গে বাকবিতণ্ডার অভিযোগ আনা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা সাড়ে ১১টার দিকে আমিনুল ইসলাম নামের ওই ব্যক্তি পদচারী-সেতুর নিচ দিয়ে রাস্তা পার হওয়ার সময় তাঁকে কয়েকজন পুলিশ সদস্য আটক করে ম্যাজিস্ট্রেটের কাছে নিয়ে আসতে চান। এ সময় পুলিশের সঙ্গে তাঁর বাগ্বিতণ্ডা হয়।

এরপর ভ্রাম্যমাণ আদালত তাঁকে জরিমানা করলে তিনি জরিমানার টাকা দিতে অস্বীকৃতি জানিয়ে প্রশ্ন তোলেন, ‘হুট করে আপনারা মানুষকে না জানিয়ে কেন এভাবে আদালত বসালেন?’ এ নিয়ে উপস্থিত ম্যাজিস্ট্রেট ও পুলিশের সঙ্গে তাঁর কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে তাঁকে আটকের নির্দেশ দেন ম্যাজিস্ট্রেট। আটক করতে গেলে পুলিশের সঙ্গে তাঁর ধস্তাধস্তি হয়। একপর্যায়ে কয়েকজন পুলিশ সদস্য তাঁকে পুলিশ বক্সের ভেতর ঢুকিয়ে মারধর করেন।” সূত্র : প্রথম আলো।

বিষয়বস্তু:
Share.

Leave A Reply