৩০ অগ্রহায়ণ, ১৪২৪|২৫ রবিউল-আউয়াল, ১৪৩৯|১৪ ডিসেম্বর, ২০১৭|বৃহস্পতিবার, সকাল ১০:২৪

খালেদা জিয়ার বিচার হবে, ফাঁসিও হবে: শেখ সেলিম (ভিডিও)

Khaleda Zia 03_The Dhaka Report

নিউজ ডেস্ক, দ্য ঢাকা রিপোর্ট ডটকম:

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, মানবতাবিরোধী অপরাধে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিচার করা হবে। বিচারে ফাঁসির রায় হবে। আর সেই রায় কার্যকর করা হবে।

৬ ফেব্রুয়ারি শনিবার দুপুরে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে শেখ সেলিম এসব কথা বলেন।

খালেদা জিয়াকে উদ্দেশ করে শেখ সেলিম বলেন, ‘মানবতাবিরোধী অপরাধে আপনার বিচার বাংলার মাটিতে হবে। ৪৩ বছর পর শেখ হাসিনা সাকা চৌধুরী, মুজাহিদ অট্টহাসি দিয়ে বিকৃত করে বলত তাদের বিচার কেউ করতে পারবে না। নিজামীর ফাঁসির রায়ও কার্যকর করা হবে। আপনি ঠেকাতে পারবেন না। আপনারও, আপনি থাকেন। মানবতাবিরোধী অপরাধে আপনারও বিচার হবে। বিচারে আপনারও ফাঁসির রায় কার্যকর আমরা করব। আর যদি পালাতে চান। সেই সুযোগও আমরা দেব। পাকিস্তানে যান। পাকিস্তানে বৃষ্টি পড়লে এখানে ছাতি ধরার চেষ্টা করবেন না।’

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার লালমাই ডিগ্রি কলেজ প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে সাবেক এই মন্ত্রী আরো বলেন, ‘বাংলাদেশে একপক্ষ-দুই পক্ষ বলে কোনো মানুষ নেই। স্বাধীনতার সপক্ষের শক্তি বাংলাদেশ শাসন করবে। বঙ্গবন্ধুর আদর্শে মুক্তিযুদ্ধের চেতনায় যারা বিশ্বাসী, তারাই শাসন করবে। তাই আজ এই সংগঠনকে শক্তিশালী করতে হলে আদর্শিক নেতাকর্মী হতে হবে। ত্যাগের মনোভাব নিতে হবে বঙ্গবন্ধুর মতো। ভোগের মনোভাব নিলে চলবে না। বঙ্গবন্ধু দেশকে দিয়ে গেছেন। যে ত্যাগ করে সে সারা জীবন বেঁচে থাকে। তার কোনোদিন মৃত্যু হবে না।’

এর আগে শেখ সেলিম পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে সভাপতি ও রেলমন্ত্রী মুজিবুল হককে সাধারণ সম্পাদক করে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করেন। প্রায় ২০ বছর পর এই কমিটি ঘোষণা করা হলো।

পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য র আ ম ওবাইদুল মুক্তাদির চৌধুরী।

Share.

Leave A Reply