বাংলাদেশ আমার প্রিয় দেশ : হিলারি

ইন্টারন্যাশনাল ডেস্ক, দ্য ঢাকা রিপোর্ট ডটকম:

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হতে পারলে বাংলাদেশ সফরের আশা ব্যক্ত করেছেন দেশটির সাবেক ফার্স্ট লেডি হিলারি ক্লিনটন। বাংলাদেশ নিয়ে এক প্রশ্নের জবাবে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়ার দৌড়ে এগিয়ে থাকা হিলারি বলেন, ‘বাংলাদেশ তো আমার প্রিয় দেশগুলোর একটি। সেখানে অবশ্যই যাব। বাংলাদেশি আমেরিকানরা আমার নির্বাচনী প্রচারণায় কাজ করছেন, এটি আমার জন্য বড় ধরনের একটি সুসংবাদ। আমি বাংলাদেশিদের মঙ্গল কামনা করছি।’

কানসাস অঙ্গরাজ্য ডেমোক্রেটিক পার্টির ভাইস চেয়ার এবং কানসাস এশিয়ান আমেরিকান ডেমোক্রেটিক ককাসের চেয়ারম্যান রেহান রেজা মাঠে রয়েছেন হিলারি ক্লিনটনের পক্ষে। দিন-রাত কাটাচ্ছেন ভোটের প্রচারণায়। আইওয়া অঙ্গরাজ্যের ডেশমইনে তিনি হিলারির সঙ্গে একত্রে কাজের সময় বাংলাদেশ নিয়েও কথা বলেন। তখন হিলারি বাংলাদেশ সফরের আশা ব্যক্ত করেন।

এদিকে হিলারির নির্বাচনী তহবিল গঠনের জন্য আসছে মার্চে একটি অনুষ্ঠানের ঘোষণা দিয়েছেন সাবেক রাষ্ট্রদূত ওসমান সিদ্দিক। বাংলাদেশি আমেরিকান ওসমান সিদ্দিক অবশ্য এখনো তারিখ স্থির করেননি।

বিল ক্লিনটনের আমলে ফিজিসহ বিভিন্ন দেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালনকারী ওসমান সিদ্দিক বলেন, ‘অনলাইনে যাঁরা হিলারিকে চাঁদা দিচ্ছেন তাঁরা যেন আমাকে তা অবহিত করেন। কারণ মার্চে যে অনুষ্ঠানের প্রস্তুতি চলছে, সেখানে বেশি অর্থ প্রদানকারীদের সঙ্গে হিলারির ফটোসেশন থাকবে। এ অনুষ্ঠান হবে ওয়াশিংটন ডিসিতে।’

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশিদের মধ্যে যাঁরা সিটিজেনশিপ গ্রহণ করেছেন তার ৯০ শতাংশই ডেমোক্র্যাট। অর্থাৎ সমগ্র কমিউনিটিই এখন পর্যন্ত হিলারি ক্লিনটনের পক্ষে মাঠে রয়েছে। সূত্র : এনআরবি নিউজ।

Share.

Leave A Reply