৩০ অগ্রহায়ণ, ১৪২৪|২৫ রবিউল-আউয়াল, ১৪৩৯|১৪ ডিসেম্বর, ২০১৭|বৃহস্পতিবার, সকাল ১০:১৭

মেসিকে ছাড়াই অলিম্পিকে আর্জেন্টিনা

Lionel Messi_The Dhaka Report

স্পোর্টস ডেস্ক, দ্য ঢাকা রিপোর্ট ডটকম:

আগামী অগাস্টে রিও দে জেনেইরো অলিম্পিকে লিওনেল মেসি খেলবেন না বলে জানিয়ে দিয়েছেন আর্জেন্টিনার কোচ জেরার্দো মার্তিনো।

গত সোমবার মার্তিনো জানান, কঠিন একটি মৌসুম কাটানোর পর মেসিকে ক্লান্ত করে ফেলতে চান না তিনি। তবে আগামী জুনে কোপা আমেরিকার শতবর্ষী আসরে আর্জেন্টিনাকে নেতৃত্ব দেবেন বার্সেলোনার এই তারকা ফরোয়ার্ড।

অলিম্পিকে মূলত কোনো দেশের অনূর্ধ্ব-২৩ দল খেলে। তবে কোচ চাইলে তিন জন বেশি বয়সী খেলোয়াড় খেলাতে পারেন। ২০০৮ সালে বেইজিংয়ে দ্বিতীয়বারের মতো অলিম্পিক ফুটবলের সোনা জেতা আর্জেন্টিনা দলের সদস্য মেসিকে এই তিনজনের মধ্যে কেন রাখছেন না তার ব্যাখ্যাও দেন মার্তিনো।

“মেসি অলিম্পিকে যাচ্ছে না। কারণ, এ বছর জাতীয় দলের অনেক প্রতিযোগিতা আছে।”

আর্জেন্টিনার রেডিও লা রেদকে মার্তিনো বলেন, “আমাদের কোপা আমেরিকা আর অলিম্পিক গেমস আছে। এর পর আছে বিশ্বকাপ বাছাইপর্বের চতুর্থ রাউন্ড।”

“বার্সেলোনায় মৌসুমটি লম্বা হবে। আমি অবশ্যই জিততে চাই, কিন্তু যে কোনো মূল্যে নয়।”

২০১৪ সালে রিও দে জেনেইরোতে বিশ্বকাপে আর্জেন্টিনা দলের অধিনায়ক ছিলেন মেসি। ফাইনালে অতিরিক্ত সময়ের গোলে জার্মানির কাছে ১-০ ব্যবধানে হেরে বিশ্বকাপ জয়ের স্বপ্ন ভাঙে তার দলের।

এখনও চালু আছে এমন আন্তর্জাতিক ফুটবল প্রতিযোগিতার মধ্যে বিশ্বের সবচেয়ে পুরানো কোপা আমেরিকার শতবর্ষ পূর্তি উদযাপন উপলক্ষে ১৬ দলের অংশগ্রহণে আগামী ৩ থেকে ২৬ জুন হবে টুর্নামেন্টটির বিশেষ আসর।

দক্ষিণ আমেরিকার ১০টি দলের সঙ্গে এবারের আসরে সেন্ট্রাল অ্যান্ড নর্থ আমেরিকা অ্যান্ড ক্যারিবিয়ান কনফেডারেশন থেকে ছয়টি দল খেলবে।

২০০৪ সালে এথেন্সে প্রথম অলিম্পিক সোনা জেতা আর্জেন্টিনা ২০১২ লন্ডন অলিম্পিকের বাছাইপর্বই উতরাতে পারেনি।

Share.

Leave A Reply