পূবালী ব্যাংকের ৫০ লাখ টাকার বস্তা উধাও

নিউজ ডেস্ক, দ্য ঢাকা রিপোর্ট ডটকম:

পূবালী ব্যাংক সীতাকুণ্ড শাখার ৫০ লাখ ৫০ হাজার টাকার বস্তা মাইক্রোবাস থেকে উধাও হয়ে গেছে। এ নিয়ে দানা বেঁধেছে নানা রহস্যের। গ্রেপ্তার করা হয়েছে ব্যাংকের এক কর্মকর্তাসহ ৫ জনকে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ব্যাংক থেকে মাইক্রোবাসযোগে চট্টগ্রামে নিয়ে যাওয়ার সময় ১১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে।

এ ব্যাপারে শাখা ম্যানেজার আব্দুস সবুর মিয়া আটক ওই ৫ জনকে আসামি করে মামলা করেছেন। পূবালী ব্যাংকের সীতাকুণ্ড শাখার ম্যানেজার আব্দুস সবুর জানান, দুপুরে ৫০ লাখ ৫০ হাজার টাকা নিয়ে একটি মাইক্রোবাস (নং-ঢাকা-মেট্রো চ-৫৩৪৯৭৫) আগ্রাবাদ শেখ মুজিব রোড শাখায় যাচ্ছিল। এ ছাড়া আগে থেকেই মাইক্রোবাসে আরও ৮১ লাখ টাকার একটি বস্তা ছিল। এ মাইক্রোবাসের নিরাপত্তার দায়িত্বে ছিলেন ব্যাংকের এক কর্মকর্তা এবং চার নিরাপত্তা প্রহরী।

সীতাকুণ্ড শাখা থেকে টাকা নিয়ে মাইক্রোবাসটি ছাড়ার ৪০ মিনিট পর দায়িত্বরত কর্মচারীরা তাকে জানায় একটি বস্তা উধাও। তারা জানান, টাকার বস্তাটি রাস্তায় কোথাও পড়ে গেছে। তখন ম্যানেজার মাইক্রোবাসটি পুনরায় সীতাকুণ্ড নিয়ে আসতে বলেন। এরপর মাইক্রোবাসে থাকা ৮১ লাখ টাকার বস্তা ব্যাংকের লকারে রেখে দেয়া হয়। পরে জরুরি এক বৈঠকে গাড়ির চালকসহ ওই সময় যারা দায়িত্বে ছিলেন তাদের জিজ্ঞাসাবাদ করা হয়।

বিষয়টি জানতে পূবালী ব্যাংক আগ্রাবাদ শেখ মুজিব রোড শাখা ব্যবস্থাপকের মোবাইলে ফোন করা হয়। শাখা ব্যবস্থাপকের মোবাইল রিসিভকারী শাহানাজ আক্তার নামে এক কর্মকর্তা বলেন, বিষয়টি সম্পর্কে তারা অবগত নন।

সীতাকুণ্ড শাখার একাধিক কর্মকর্তা জানান, প্রতিদিন এই ব্রাঞ্চে দেড় থেকে দুই কোটি টাকা লেনদেন হয়। সীতাকুণ্ড মডেল থানার সেকেন্ড অফিসার দুলাল হোসেন জানান, ৫০ লাখ ৫০ হাজার টাকার বস্তাটি উধাও নাকি গায়েব করে দেয়া হয়েছে তা এখনো বলা যাচ্ছে না। তবে এ ঘটনায় ব্যাংকের এক র্কমকর্তাসহ ৫ জনকে আটক করা হয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও জানান তিনি। কার্টিসি: মানবজমিন।

Share.

Leave A Reply