মাহমুদুর রহমানের জামিন বহাল

Mahmudur Rahman_The Dhaka Report

নিউজ ডেস্ক, দ্য ঢাকা রিপোর্ট ডটকম:

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে করা এক মামলায় আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের জামিন বহাল রেখেছে আপিল বিভাগ।

তার জামিন মঞ্জুর করে হাই কোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আবেদন রোববার (১৪ ফেব্রুয়ারি) প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন পাঁচ সদস্যের আপিল বেঞ্চ খারিজ করে দেয়।

আদালতে মাহমুদুর রহমানের পক্ষে শুনানি করেন এ জে মোহাম্মদ আলী। সঙ্গে ছিলেন আইনজীবী মো. সালেহ উদ্দিন ও ব্যারিস্টার তানভীর আহমেদ আল আমিন। রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মো. মোমতাজ উদ্দিন ফকির।

আইনজীবী সালেহ উদ্দিন বলেন, “আমার জানা মতে, মাহমুদুর রহমানের বিরুদ্ধে থাকা অন্য মামলাগুলোতেও জামিন হয়েছে। ফলে এখন উনার মুক্তি পেতে আইনগত কোনো বাধা নেই।”

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের এক বিচারকের স্কাইপ কথোপকথন পত্রিকায় প্রকাশের ঘটনায় ২০১২ সালের ১৩ ডিসেম্বর ঢাকার সিএমএম আদালতে মাহমুদুর রহমান ও পত্রিকাটির প্রকাশক মো. হাসমত আলীর বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়।

২০১৩ সালের ১১ এপ্রিল গ্রেপ্তার হওয়ার পর থেকেই মাহমুদুর রহমান কারাগারে আছেন।

এ মামলায় চলতি বছর সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে মাহমুদুরের জামিন না মঞ্জুর হয়। ওই আদেশের বিরুদ্ধে তিনি হাই কোর্টে জামিন আবেদন করলে ১৫ জানুয়ারি তা মঞ্জুর হয়।

ওই আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ চেম্বার বিচারপতির আদালতে আবেদন নিয়ে যায়। ৯ ফেব্রুয়ারি চেম্বার বিচারপতি বিষয়টি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠিয়ে দিলে রোববার তা আপিল বেঞ্চে ওঠে। কার্টিসি: বিডিনিউজ।

Share.

Leave A Reply