‘বৈরি পরিবেশের কারণে নিজেকে প্রত্যাহার করে নিয়েছি’

নিউজ ডেস্ক, দ্য ঢাকা রিপোর্ট ডটকম: Nazrul-islam-400x311মীর কাশেম আলীর মামলা থেকে নিজের নাম প্রত্যাহার করার পর বিচারপতি নজরুল বলেছেন, আইন ও সংবিধান সম্মতভাবে আমি মীর কাশেম আলীর আপিল শুনানিতে অংশ নিয়েছিলাম। কিন্তু প্রচন্ড বৈরি পরিবেশের কারণে আমি এই মামলার কার্যক্রম থেকে নিজেকে প্রত্যহার করে নিতে বাধ্য হচ্ছি। সোমবার মীর কাশেম আলীর মামলা থেকে নিজের নাম প্রত্যাহারের পর আদালত থেকে বের হয়ে সাংবাদিকদের লিখিতভাবে এই কথা জানান তিনি।
তিনি বলেন, আমি এই মামলায় অংশ নিয়েছিলাম অবসরপ্রাপ্ত বিচারপতি ও আইনজীবী হিসেবে । এটা করার অধিকার আমার রয়েছে। এটি অসাংবিধানিক বা আনৈতিকও নয়।
আমি গত ১২ ডিসেম্বর হাইকোর্ট থেকে অবসর গ্রহণ করি এবং ৩ জানুয়ারী থেকে আপিল বিভাগে নিয়মিত বিভিন্ন মামলার শুনানিতে অংশগ্রহণ করে আসছি। তিনি বলেন, আমি ইতোমধ্যেই অন্তত দুইটি মামলায় একই মক্কেলের পক্ষে ও তিনটি মামলায় অপর পক্ষে এটর্নি জেনারেলের সাথে অংশগ্রহণ করেছি। উক্ত মামলাগুলোর শুনানি চলাকালে এটর্নি জেনারেল আমার প্রাকটিসের বৈধতা বা নৈতিকতা নিয়ে কোন আপত্তি উত্থাপন করেন নি। কিন্তু শুধুমাত্র মীর কাশেম আলীর মামলা পরিচালনা করতে গেলেই তিনি আমার প্রাকটিসের বৈধতা ও নৈতিকতার প্রশ্ন তুলেন। যা অনাকাঙ্খিত।

কার্টিসি:আমাদের সময়.কম

বিভাগ:জাতীয়
বিষয়বস্তু:
Share.

Leave A Reply