৩ পৌষ, ১৪২৪|২৮ রবিউল-আউয়াল, ১৪৩৯|১৭ ডিসেম্বর, ২০১৭|রবিবার, সন্ধ্যা ৬:০৭

হলিউডের সর্বোচ্চ পারিশ্রমিক পান যে ১০ অভিনেত্রী

বিনোদন ডেস্ক, দ্য ঢাকা রিপোর্ট ডটকম: হলিউডের শিল্পীরা পারিশ্রমিক হিসেবে পেয়ে থাকেন অকল্পনীয় অঙ্কের অর্থ। তবে এখানেও কিন্তু নারী-পুরুষের ভেদাভেদ প্রকট। অভিনেতাদের তুলনায় অভিনেত্রীরা পারিশ্রমিক অনেক কম পান। সম্প্রতি এ নিয়ে বেশ প্রতিবাদও শুরু করেছেন অনেক শিল্পী। ওয়ান্ডারলিস্টে হলিউডে সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া ১০ অভিনেত্রীর আয় নিয়ে একটি প্রতিবেদন রয়েছে।

১০. জুলিয়া রবার্টস

হলিউডের সর্বকালের প্রতিভাধর অভিনেত্রীদের একজন হিসেবে ধরা হয় মিষ্টি হাসির এই অভিনেত্রীকে। ২০০৬ সালে তিনি ছিলেন সর্বোচ্চ আয় করা নায়িকা। নব্বইয়ের দশক কাঁপানো এই শিল্পী এখন অবশ্য বেশি কাজ করেন না বললেই চলে। এক ‘মোনালিসা স্মাইল’ ছবির জন্য নিয়েছিলেন আড়াই কোটি মার্কিন ডলার! সিনেমা থেকে তাঁর আনুমানিক আয় ১৫ কোটি মার্কিন ডলার।

৯. মিলা কিউনিস

অভিনয়ের সঙ্গে আবেদনের পাল্লায়ও মিলা কিউনিসের নামটা পরিচিত। নিয়মিত কাজ করেছেন একসময়, এখন তাতে একটু ছেদ পড়েছে অবশ্য। ‘টেড’ ছবিতে অভিনয়ের জন্য নিয়েছিলেন বিশাল অঙ্কের পারিশ্রমিক। গড় পারিশ্রমিক এক কোটি মার্কিন ডলারের সামান্য বেশি।

৮. নাতালি পোর্টম্যান

ছোটবেলা থেকেই হলিউডে চমক দিয়েছেন নাতালি পোর্টম্যান। অসামান্য অভিনয় ক্ষমতার জন্য সব সময়ই প্রশংসিত। যেকোনো ছবির জন্য তাঁর সর্বনিম্ন পারিশ্রমিক অন্তত দেড় কোটি মার্কিন ডলার!

৭. সান্ড্রা বুলক

২০১২ সালে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লিখিয়েছিলেন এই পারিশ্রমিকের হিসেবেই, আয় করেছিলেন সাড়ে পাঁচ কোটি মার্কিন ডলারের বেশি!

৬. শার্লিজ থেরন

শার্লিজ থেরনকে সবশেষ দারুণভাবে দেখা গেছে ‘ম্যাড ম্যাক্স : ফিউরি রোড’ ছবিতে। এমন অ্যাকশন-প্যাক ছবিই কেবল নয়, ‘সুইট নভেম্বর’-এর মতো কালজয়ী রোমান্টিক ছবিতেও তিনি অসামান্য। তাঁর সর্বনিম্ন পারিশ্রমিক দেড় কোটি মার্কিন ডলার।

৫. এমা স্টোন

তালিকার মধ্যে এমা স্টোন বেশ অল্প বয়স্কই বটে! তবে তিনি গেল বছর ফোর্বস ম্যাগাজিনের ১০০ প্রভাবশালী সেলিব্রেটির তালিকায় স্থান পেয়েছিলেন। প্রতি ছবিতে তাঁর সর্বনিম্ন পারিশ্রমিক দেড় কোটি ডলারের বেশি।

৪. জেনিফার অ্যানিস্টন

সিনেমার পাশাপাশি টেলিভিশন সিরিজেও দারুণ জনপ্রিয় জেনিফার অ্যানিস্টন। গেল বছর তাঁর পারিশ্রমিকের অঙ্ক ছিল দুই কোটি মার্কিন ডলারের মতো!

৩. ক্রিস্টেন স্টুয়ার্ট

‘টুইলাইট’ সিরিজ চলার সময়ে সাড়ে তিন কোটি মার্কিন ডলারে ঠেকেছিল তাঁর আয়। ফোর্বস ম্যাগাজিনের প্রভাবশালী তারকার তালিকায় স্থান পেয়েছেন চারবার। তবে ‘টুইলাইট’ শেষ হয়ে যাওয়ার সঙ্গে সঙ্গেই আলোচনা থেকেও আস্তে আস্তে সরে যাচ্ছেন ক্রিস্টেন।

২. জেনিফার লরেন্স

হলিউডে নারীদের পারিশ্রমিক কম—এমন প্রতিবাদ এ যুগের তারকাদের মধ্যে জেনিফার লরেন্সই প্রথম করেছেন। ২০১২ সালে ‘সিলভার লাইনিংস প্লেবুক’ ছবির জন্য অস্কার জিতেছেন। বছরখানেক আগে সিনেমার জন্য পারিশ্রমিক হিসেবে আয় করেছেন আড়াই কোটি মার্কিন ডলারের বেশি।

১. অ্যাঞ্জেলিনা জোলি

প্রতি ছবির জন্য সর্বনিম্ন দেড় কোটি মার্কিন ডলার নেন অ্যাঞ্জেলিনা জোলি। আর সিনেমায় কাজ তো নিয়মিতই করে চলেছেন। কাজেই আয়ের মাপটাও হিসাব ছাড়ানো হবে, সেটাই তো স্বাভাবিক। তালিকায় শীর্ষ অবস্থানটা তাই এ জনপ্রিয় অভিনেত্রীর দখলেই রয়েছে।

Share.

Leave A Reply