যেভাবে ওজন কমান ক্যাটরিনা কাইফ

লাইফস্টাইল ডেস্ক, দ্য ঢাকা রিপোর্ট ডটকম: ওজন কমাতে চান? ক্যালরি পুড়িয়ে বাড়তি ওজন কমানোর বিষয়টি নিশ্চয়ই একবার হলেও বিবেচনা করেন অনেকেই। সব বয়সী মানুষের ক্ষেত্রেই ওজন বেড়ে গেলে তা কমানো একটা বড় সমস্যা হয়ে দাঁড়ায়। যাঁরা ওজন কমানোর চেষ্টা করছেন তাঁরা জানেন, পেটের চর্বি কমানোর বিষয়টি যথেষ্ট কষ্টকর।

ওজন কমানোর জন্য ব্যায়ামাগারে যাওয়া, পরিমিত খাওয়া এবং মুখরোচক ও উপাদেয় অনেক খাবার বাদ দেওয়ার বিষয়টি অনেক ক্ষেত্রে মনের ওপর অত্যাচারের পর্যায়ে দাঁড়ায়!

নিখুঁত শারীরিক গঠনের বিষয়টি নিয়ে আলোচনায় এলে উদাহরণ হিসেবে চলে আসে বলিউড তারকাদের নাম। অনেকেই প্রশ্ন তোলেন কেমন করে সৌন্দর্য ধরে রাখেন তাঁরা? কী তাঁদের শরীর ঠিক রাখার মন্ত্র?

সম্প্রতি ভারতের একটি শহরে ‘এম বোলে তো’ নামের একটি ছবির প্রচারণায় নিজের ওজন নিয়ন্ত্রণে রাখার রহস্যের কথা বলেন ক্যাটরিনা কাইফ। তিনি বলেন, ‘প্রতিটি নারীর অধিকার আছে, তিনি যেমন হতে চান—ঠিক তেমন হওয়ার। এটাই প্রথম ও সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। আপনি যদি কিছুটা ওজন কমাতে চান তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে আটা, চিনি আর দুধ ব্যবহার করে তৈরি খাবার এড়িয়ে চলুন।’

ক্যাটরিনা তাঁর ওজন কমানোর জন্য আটা, চিনি আর দুগ্ধজাত খাবার এড়িয়ে চলেন। এ পরামর্শ তিনি অন্যদেরও মেনে চলতে বলেছেন। যাঁরা ওজন কমানোর কথা ভাবছেন, ক্যাটরিনার এ পরামর্শ তাঁদের কাজে লাগতে পারে। হাজার হোক বলিউডের শীর্ষ অভিনেত্রীর পরামর্শ বলে কথা!

Share.

Leave A Reply