ডিরেক্ট টু হোম (ডিটিএইচ) সেবা নিয়ে আসছে বেক্সিমকো

টেক ডেস্ক, দ্য ঢাকা রিপোর্ট ডটকমদেশে প্রথমবারের মতো ডিরেক্ট টু হোম (ডিটিএইচ) সেবা নিয়ে আসছে বেক্সিমকো কমিউনিকেশনস লিমিটেড। এ লক্ষ্যে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে প্রতিষ্ঠানটি। সব ঠিক থাকলে আগামী এপ্রিল বা মে মাসের কোনো একদিন ‘রিয়াল ভিউ’ নামে সেবাটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে।

বৃহস্পতিবার রাজধানীর গুলশানে লেকশোর হোটেলে এক সংবাদ সম্মেলনে একথা জানান বেক্সিমকো কমিউনিকেশনস এর প্রধান নির্বাহী রাশিয়ান নাগরিক দিমিত্রি লেপিস্কি।

তিনি বলেন, আগামী এপ্রিল বা মে মাসের একদিন আমরা সেবাটির আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করবো। প্রাথমিকভাবে ঢাকা, সিলেট ও চট্টগ্রাম মহানগরীতে সেবাটি শুরু করা হবে। পর্যায়ক্রমে সারা দেশে যাবো আমরা।

ডিটিএইচ প্রযুক্তিতে স্যাটেলাইট থেকে সরাসরি টেলিভিশন সিগন্যাল গ্রহণের মাধ্যমে গ্রাহকরা বিভিন্ন চ্যানেল দেখতে পাবেন। তাই টিভি দেখার বিশ্বে সর্বাধুনিক সুবিধা ও প্রযুক্তি দেশে চালু হতে যাচ্ছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, মাসে ৩শ’ টাকায় গ্রাহক ২৬টির বেশি বাংলা চ্যানেলসহ ১০০টির অধিক চ্যানেল দেখতে পাবেন। সঙ্গে ৫টি এইচডি চ্যানেল দেখার সুযোগ থাকবে। এজন্য গ্রাহককে একটি সেট টপ বক্স ও ডিশ অ্যান্টেনা কিনতে হবে। তবে এর জন্য কত পরিশোধ করতে হবে সেটি তাৎক্ষণিকভাবে জানায়নি কর্তৃপক্ষ।

প্রতিষ্ঠানটির জনসংযোগ ব্যবস্থাপক নূর ঈ তাজরিয়ান খান বলেন, আমরা এখনো সেট টপ ও ডিশ অ্যান্টেনার দাম নির্ধারণ করিনি। সময় মতো এটি চূড়ান্ত করে জানিয়ে দেয়া হবে।

দিমিত্রি লেপিস্কি বলেন, এই প্রযুক্তি বাংলাদেশের টিভি দর্শকদের নতুন অভিজ্ঞতা দেবে।

রিয়াল ভিউর এর প্রযুক্তিগত দিক তুলে ধরে বলা হয়, এনালগ কেবল টিভির থেকে ডিটিএইচ এর ছবি অনেক বেশি প্রাণবন্ত দেখাবে।

গ্রাহক সেরার কথা জানিয়ে সংবাদ সম্মেলনে বলা হয়, সপ্তাহের সাত দিন ২৪ ঘণ্টা গ্রাহকদের সেবা দিতে মাঠে থাকবে রিয়াল ভিউর কর্মীরা।

সরকার ও বাংলাদেশ টেলি-যোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন-বিটিআরসির যথাযথ অনুমোদনও মিলেছে বলে জানানো হয়।

জানা যায়, বেক্সিমকো কমিউনিকেশনস বেক্সিমকো গ্রুপের এবং রাশিয়ান প্রযুক্তি প্রতিষ্ঠান জিএস গ্রুপের যৌথ বিনিয়োগ পরিচালিত হচ্ছে।

 

বিষয়বস্তু:
Share.

Leave A Reply