বাংলাদেশি শিল্পীর প্রশংসায় টিমোথি ইভান্স

লাইস্টাইল ডেস্ক, দ্য ঢাকা রিপোর্ট ডটকম:

যুক্তরাষ্ট্র প্রবাসী খ্যাতনামা বাংলাদেশি শিল্পী অনিন্দিতা শাহনাজ। স্বতন্ত্র ঢংয়ের চিত্রাঙ্কন দিয়ে এরইমধ্যে মার্কিন মুলুকে একটা জায়গা করে নিয়েছেন তিনি। আপন মনের মাধুরী মিশিয়ে রঙ তুলির ছোয়ায় তিনি ফুটিয়ে তোলেন মানব জীবনের নানা বৈচিত্র্যপূর্ণ দিক। অনেকটা নিভৃতে কাজ করে গেলেও শিল্প-সাহিত্যের অঙ্গনে দ্যুতি ছড়িয়েছে অনিন্দিতা শাহনাজের কাজ। আর তার কাজ দেখে রীতিমতো বিস্ময় প্রকাশ করেছেন বিশ্ব ব্যাংকের জ্যেষ্ঠ কর্মকর্তা টিমোথি গ্রান্ট ইভান্স।

সম্প্রতি অনিন্দিতার বাসায় এসে এই শিল্পীকে আবিষ্কার করেন  টিমোথি ইভান্স। না! এটা দীর্ঘদিনের পরিচিত অনিন্দিতা শাহনাজ নয়। সম্পূর্ণ ভিন্ন দুনিয়ার একজন মানুষ। পুরোদস্তুর একজন শক্তিমান চিত্রশিল্পী। ঘরের দেয়ালজুড়ে টাঙ্গানো প্রতিটি ছবি খুঁটিয়ে খুঁটিয়ে দেখেন টিমোথি। এমন অভিনব চিত্রকর্মের জন্য ধন্যবাদ জানান শিল্পী অনিন্দিতা শাহনাজকে।

Onindita Shahnaz 04_The Dhaka Report

টিমোথি গ্রান্ট ইভান্স বলেন, অনিন্দিতা বেশ ভালো ছবি আঁকে। ওর আঁকা ছবি আমাকে মুগ্ধ করেছে। পেশাগত হাজারো ব্যস্ততার মাঝে চিত্রাঙ্গনের প্রতি ওর অনুরাগ প্রশংসনীয়।

বর্তমানে বিশ্ব ব্যাংকের ওয়াশিংটন কার্যালয়ের স্বাস্থ্য, পুষ্টি ও জনসংখ্যা বিভাগের জ্যেষ্ঠ পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন টিমোথি ইভান্স। চাকরির বাইরে তিনি একজন সংস্কৃতি অনুরাগী মানুষ। নিয়মিত দাফতরিক কাজের ফাঁকে একটুখানি জীবনঘনিষ্ঠ চিত্রকর্ম হয়ে ওঠে তার পরিতৃপ্তির খোরাক। আর তাই অনিন্দিতা শাহনাজের কাজ দেখে এমন উচ্ছ্বসিত প্রশংসা করলেন বিশ্ব ব্যাংকের এ জ্যেষ্ঠ কর্মকর্তা।

অনিন্দিতা শাহনাজ দ্য ঢাকা রিপোর্টকে বলেন,  চাকরি আর চিত্রাঙ্কন আমার দুটি ভিন্ন সত্তা। একটা হচ্ছে প্রফেশন আর অন্যটা হবি। আমার কাছে দুটিই গুরুত্বপূর্ণ। তবে শিল্প-সাহিত্য, বিশেষ করে ছবি আঁকার প্রতি সবসময় একটা অন্যরকম টান অনুভব করি। সেই অনুভব থেকেই আমার আঁকা ছবির আজকের এ সংগ্রহ দাঁড়িয়েছে।

Share.

Leave A Reply