৬ আশ্বিন, ১৪২৪|২৮ জিলহজ্জ, ১৪৩৮|২১ সেপ্টেম্বর, ২০১৭|বৃহস্পতিবার, রাত ১২:২০

জ্বালানি সংকটে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা

ইন্টারন্যাশনাল ডেস্ক, দ্য ঢাকা রিপোর্ট ডটকম:

জ্বালানি সংকটের কারণে ছাত্রদের প্রতিবাদের মুখে নাইজেরিয়ার লাগোস বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। চলমান জ্বালানি সংকটের কারণে পরিবহন সমস্যার সৃষ্টি হওয়ায় অনেকেই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আসতে পারছিলেন না। পরিস্থিতি বিবেচনায় স্থানীয় সময় সকাল ১০টার মধ্যে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছাড়ার নির্দেশ দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ক্যাম্পাস ত্যাগ করার জন্য দেওয়া নোটিশে অভিযোগ করে বলা হয়, পানি ও বিদ্যুতের নাজুক সরবরাহ এবং জ্বালানি সংকটের কারণে শিক্ষার্থীরা শ্রেণিকক্ষে আসতে পারছে না বিধায় অস্থিরতার সৃষ্টি হয়েছে। যার ফলে কর্তৃপক্ষ এ ধরনের সিদ্ধান্ত গ্রহণ করেছে।

লাগোস বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ বলছে, ক্যাম্পাসের আইন-শৃঙ্খলা যেন ভেঙে না পড়ে সেজন্যেই আগাম সতর্কতা হিসেবে এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

লাগোসে অবস্থানকারী বিবিসির প্রতিনিধি উমার সিহু এলমান জানিয়েছেন, বিক্ষুব্ধ শত শত ছাত্র ক্যাম্পাস ত্যাগে অস্বীকৃতি জানিয়ে উপাচার্যের পদত্যাগ দাবি করছে। কবে বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হবে এ ব্যাপারে কোনোকিছু জানায়নি কর্তৃপক্ষ। নাইজেরিয়ার বর্তমান জ্বালানি সংকটের কারণে ফিলিং স্টেশনগুলোতে লম্বা লাইন পড়েছে।

দেশটির জুনিয়র তেলমন্ত্রী ইমানুয়েল কাচিকোও চলতি সপ্তায় হুঁশিয়ারি জানিয়েছিলেন, এই সমস্যার সমাধান না হলে দেশে বিশৃঙ্খলার সৃষ্টি হতে পারে।

Share.

Leave A Reply