নিরাপত্তায় যুক্তরাষ্ট্রের চেয়ে বাংলাদেশ অনেক এগিয়ে: স্বরাষ্ট্রমন্ত্রী

শরীয়তপুর সংবাদদাতা, দ্য ঢাকা রিপোর্ট ডটকম:

নিরাপত্তা নিয়ে যুক্তরাষ্ট্রের একটি সংস্থার জরিপের বরাত দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ‘নিরাপত্তায় আমাদের দেশ ৩৩তম স্থানে, যা যুক্তরাষ্ট্রের চেয়ে অনেক এগিয়ে। যুক্তরাষ্ট্রে প্রতিদিন যে পরিমাণ খুন হয়, আমাদের দেশে এক মাসেও তা হয় না।’

৩০ এপ্রিল ২০১৬ শনিবার বিকেলে শরীয়তপুরে কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

রাজধানীর কলাবাগানে জোড়া খুন প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘কলাবাগানে জোড়া খুনের ঘটনার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে উপস্থিত হয়েছিল পুলিশ। আসামিদের সামনে পেয়ে ধরার জন্য গুলিও ছুড়েছিল। কিন্তু খুনিরা নামাজের পর মসজিদ থেকে বের হওয়া মুসল্লিদের সঙ্গে মিশে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি।’

সন্ত্রাস, জঙ্গি দমন ও নির্ভরতার জন্য পুলিশকে সহায়তা করতে জনসাধারণের প্রতি আহ্বান জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

পুলিশই জনতা আর জনতাই পুলিশ-এই স্লোগানকে সামনে রেখে আজ বিকেল ৪টায় শরীয়তপুরের বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় কমিউনিটি পুলিশিং সমাবেশ।

সমাবেশে শরীয়তপুরের পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুনের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য বি এম মোজাম্মেল হক, শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য শওকত আলী ও শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোজাম্মেল হক খান।

জেলার বিভিন্ন উপজেলা থেকে আসা কমিউনিটি পুলিশের সদস্য, গ্রাম পুলিশের সদস্য, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা সমাবেশে উপস্থিত ছিলেন।

এর আগে বেলা ১১টায় জেলার নড়িয়া উপজেলার একটি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের আয়োজনে ২০১৫ সালের এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ পাওয়া জেলার ৭৬ জন শিক্ষার্থীর সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃতী শিক্ষার্থীদের সম্মাননা ও আর্থিক সহায়তা দেন আসাদুজ্জামান খাঁন কামাল।

Share.

Leave A Reply