ভারতে তীব্র গরমে সূর্য দেবতার বিচার দাবি!

মুহম্মদ পাঠান সোহাগ, দ্য ঢাকা রিপোর্ট ডটকম:

চলতি মাসেই সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড ভেঙেছে ভারত। সর্বোচ্চ ৫১ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত উঠেছিল দেশটির রাজস্থান রাজ্যের তাপমাত্রা। আর এবার প্রচণ্ড গরমে অতিষ্ঠ হয়ে সূর্য দেবতা’র বিরুদ্ধে পুলিশের কাছে লিখিত অভিযোগ করেছেন মধ্যপ্রদেশের এক বাসিন্দা। এতে তিনি সূর্যের বিরুদ্ধে গরম এবং শারীরিক ও মানসিক নির্যাতনের অভিযোগ এনেছেন। বিচার চেয়েছেন সূর্য দেবতার।

অভিযোগকারী ব্যক্তির নাম শিবপাল সিং। মধ্যপ্রদেশের শাজাপুর থানায় এ অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগে ভারতীয় দণ্ডবিধি অনুযায়ী সূর্য দেবতার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আবেদন জানিয়েছেন শিবপাল সিং। লিখিত অভিযোগে তিনি বলেছেন, ব্রহ্মাণ্ডের বাসিন্দা শ্রীমান সূর্যনারায়ণ (সূর্য দেবতা) এই নির্যাতনের জন্য দায়ী। তিনি তার সীমা লঙ্ঘন করেছেন। লোকজনের বেঁচে থাকা কষ্টকর হয়ে দাঁড়িয়েছে। মরণদশায় থাকা বোবা প্রাণী এবং তাপদগ্ধ গাছপালা এই অব্যাহত নির্যাতনের প্রমাণ।

অদ্ভুত এই অভিযোগ পেয়ে রীতিমতো বিস্মিত পুলিশ। সাধারণত কেউ এ ধরনের অভিযোগ করেন না। ইতোপূর্বে অন্য কেউ এমন অভিযোগ পেয়েছেন বলেও তার জানা নেই। ফলে বিষয়টি নিয়ে বেকায়দায় পড়েছে শাজাপুর থানা পুলিশ।

বারবার চেষ্টা করেও বিষয়টি নিয়ে মধ্যপ্রদেশের শাজাপুর থানার পুলিশ পরিদর্শক অনিল শর্মার কোনও মন্তব্য পাওয়া যায়নি। সূত্র: নিউজ বিটস।

Share.

Leave A Reply