১০ আশ্বিন, ১৪২৪|৪ মুহাররম, ১৪৩৯|২৫ সেপ্টেম্বর, ২০১৭|সোমবার, সন্ধ্যা ৭:১৩

গুলশানে ২৪ জনকে হত্যার দাবি দায়েশের

মুহম্মদ পাঠান সোহাগ, দ্য ঢাকা রিপোর্ট ডটকম:

গুলশান হামলায় বিভিন্ন দেশের অন্তত ২৪ জনকে হত্যার দাবি করেছে আইএস নামে পরিচিত জঙ্গি সংগঠন দায়েশ। শুক্রবার রাতে দায়েশের মুখপাত্র আমাক-এর বরাত দিয়ে টুইটারে দেওয়া এক পোস্টে এ তথ্য জানায় সাইট ইন্টেলিজেন্স। গুলশান হামলা নিয়ে চতুর্থ বার্তায় এ সংখ্যার কথা বলা হয়। এতে ৪০ জন আহত হওয়ার কথাও বলা হয়েছে। এর আগে তৃতীয় বার্তা আইএস ২০জনকে হত্যার কথা দাবি করেছিল বলে জানিয়েছিলেন সাইট ইন্টেলিজেন্সের প্রধান রিটা কারিৎজ।

সাইট ইন্টেলিজেন্সের বরাত দিয়ে রয়টার্স, ইন্ডিয়ান এক্সপ্রেস এবং বিবিসি বাংলাও এই খবর প্রকাশ করেছে। তবে এখন পর্যন্ত দুই পুলিশ কর্মকর্তার নিহত হওয়ার খবর নিশ্চিত করেছে পুলিশ।

র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ সাংবাদিকদের বলেছেন, স্প্যানিশ ওই রেস্তোরাঁর ভেতর যারা আছেন তাদের জীবনের নিরাপত্তা অবশ্যই গুরুত্বপূর্ণ। যারা বিপথগামী লোকজন ভেতরে অবস্থান নিয়েছে, তাদের সঙ্গে আমরা কথাবার্তা বলতে চাই।

এদিকে সন্ত্রাসীদের নিয়ন্ত্রণে থাকা গুলশানের হলি আর্টিজান বেকারি নামের স্প্যানিশ রেস্তোরাঁর আশপাশের চার কিলোমিটার এলাকা ঘিরে রেখেছে বিপুলসংখ্যক র‌্যাব-পুলিশসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। তারা প্রত্যেকেই বুলেট প্রুফ জ্যাকেট এবং বিশেষায়িত ইউনিটগুলোর সদস্যরা গ্রেনেড শিল্ড, বুলেট শিল্ড, দরজা ভাঙার জিনিসপত্র ও ভারী অস্ত্রশস্ত্র নিয়ে ঘটনাস্থলে রয়েছেন। পুরো এলাকায় থেমে থেমে ও ভীতিকর পরিস্থিতি বিরাজ করছে।

এর আগে রাত সাড়ে ১০টার দিকে ছোট্ট একটি হ্যান্ডমাইক নিয়ে পুলিশের একটি দল রেস্টুরেন্টের কাছাকাছি গেলে তাদের লক্ষ্য করে হামলাকারীরা হাতে তৈরি গ্রেনেড নিক্ষেপ করে। এ সময় বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হন।

Share.

Leave A Reply