১৪ চৈত্র, ১৪২৩|২৮ জমাদিউস-সানি, ১৪৩৮|২৮ মার্চ, ২০১৭|মঙ্গলবার, সন্ধ্যা ৬:০৩

১০ দিন পর মনে পড়ল বিএনপি দায়ী?

নিউজ ডেস্ক, দ্য ঢাকা রিপোর্ট ডটকম:

গুলশানে জঙ্গি হামলার ঘটনার ১০ দিন পর সরকার বিএনপিকে দায়ী করার কড়া সমালোচনা করেছে বিএনপি। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘কথায় কথায় বিএনপি। সবকিছুর সঙ্গে বিএনপি জড়িত। বিএনপি যদি এত শক্তিশালী হয়, তাহলে কথায় কথায় বিএনপিকে নাকচ করে দিচ্ছেন কেন।’

১২ জুলাই ২০১৬ মঙ্গলবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলায় নিহত দেশি-বিদেশি নাগরিকদের স্মরণে আয়োজিত শোকসভায় মির্জা ফখরুল ইসলাম এসব কথা বলেন। সারা দেশে দলীয়ভাবে ঘোষিত শোক দিবসের অংশ হিসেবে ঢাকা মহানগর বিএনপির এ সভার আয়োজন করে।

সভায় উগ্রবাদ দমনে জাতীয় ঐক্য গড়ে তুলতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া যে আহ্বান জানিয়েছেন, তাতে সাড়া দিয়ে এগিয়ে আসতে মির্জা ফখরুল ইসলামসহ বিএনপির নেতারা আবারও আহ্বান জানান। তাঁরা জোর দিয়ে বলেন, জাতির এই সংকটে বিএনপিকে বাদ দিয়ে জাতীয় ঐক্য সম্ভব নয়।

মির্জা ফখরুল বলেন, বিভিন্ন জরিপে দেখা গেছে, দেশের ৬০-৭০ ভাগ মানুষ বিএনপিকে সমর্থন করে। তাদের বাদ দিয়ে কীভাবে এই সমস্যার (জঙ্গিবাদ) সমাধান করবেন। এটা সম্ভব নয়। তিনি এ সমস্যার গভীরে গিয়ে এর মূলোৎপাটনে ব্যবস্থা গ্রহণের কথা উল্লেখ করে বলেন, বাংলাদেশের যে ঐতিহ্য, তাতে এ ভয়ংকর দানবকে প্রতিহত করার শক্তি-সামর্থ্য বাংলাদেশের রয়েছে। কিন্তু উদ্দেশ্য যদি হয় রাজনীতি এবং এটাকে ব্যবহার করে চিরকাল ক্ষমতায় থাকার অবস্থা তৈরি করা, তাহলে সফল হবে না।

Share.

Leave A Reply