শুভ জন্মদিন তাসনিম আফরোজ

মুহম্মদ পাঠান সোহাগ, দ্য ঢাকা রিপোর্ট ডটকম:

থ্রিডি কমিউনিকেশন্সের পরিচালক তাসনিম আফরোজের জন্মদিন ১ সেপ্টেম্বর। শুভ জন্মদিন তাসনিম আফরোজ। এই দিনে তিনি কুমিল্লার দাদাবাড়িতে জন্মগ্রহণ করেন। আমির হোসেন ও জাকিয়া আক্তার দম্পতির তিন সন্তানের মধ্যে তিনি সবার বড়।

ঢাকার শান্তিবাগে নিজ বাড়িতে তার বেড়ে উঠা। বাবা ব্যবসায়ী। মা ছিলেন একজন গৃহিনী।

রাজধানীর শান্তিবাগ স্কুল এন্ড কলেজ থেকে এসএসসি পাসের পর ভর্তি হন সিদ্ধেশ্বরী গার্লস কলেজে। এরপর স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি থেকে বিবিএ-এমবিএ সম্পন্ন করেন। বর্তমানে একই বিশ্ববিদ্যালয়ের অধীনে ‘কমিউনিকেশন সেক্টর ইন বাংলাদেশ’ বিষয়ে থিসিস করছেন।

ঢাকা নেটওয়ার্কস দিয়ে তার কর্মজীবন শুরু ২০০৯ সালে। তারপর যোগ দেন জেএএন অ্যাসোসিয়েটসে। ২০১৩ সাল থেকে চলতি বছরের মাঝামাঝি সময় পর্যন্ত সেখানে একটি গুরুত্বপূর্ণ পদে কর্মরত ছিলেন তাসনিম। এ প্রতিষ্ঠানটি বাংলাদেশে জাপানভিত্তিক বহুজাতিক প্রতিষ্ঠান ক্যানন ইনকর্পোরেটেড-এর পরিবেশক হিসেবে কাজ করে।

২০১৫ সালের নভেম্বরে সিঙ্গাপুরের হার্বার ফ্রন্টে ক্যানন-এর প্রধান কার্যালয়ে আয়োজিত সেমিনারে অংশ নেন তিনি।

তাসনিম আফরোজ দ্য ঢাকা রিপোর্টকে জানান, তার প্রিয় রঙ নীল। সহাস্যে জানালেন তার প্রিয় খাবার চা। প্রিয় ফল কমলা। পছন্দের পোশাক সালোয়ার কামিজ। প্রিয় লেখক হুমায়ুন আহমেদ, প্রিয় ঋতু বর্ষা। বৃষ্টিতে রিকশায় ঘুরতে ভীষণ পছন্দ তার।

তাসনিম আফরোজ

তাসনিম আফরোজ

স্বামীর চাকরির সুবাদে সাড়ে পাঁচ বছর কাটিয়েছেন সৌদি আরবে। বেড়াতে প্রচণ্ড ভালোবাসেন। সিঙ্গাপুর ও ভারতসহ দেশের বাইরে নানা জায়গায় ঘুরে বেড়ালেও ঘোরাঘুরির জন্য পছন্দের স্থানগুলোর মধ্যে শীর্ষে আছে সমুদ্রকন্যা কক্সবাজার।

অবসরে গান শুনে আর বই পড়ে সময় কাটান তাসনিম আফরোজ। মুভি দেখতে, গান শুনতে পছন্দ করেন। ছোটবেলায় নিজেও গান করতেন। সাংস্কৃতিক পরিমণ্ডলে দীর্ঘ বিচরণ ছিল তার।

পছন্দের অভিনেতা বলিউড তারকা নানা পাটেকর। অভিনেত্রী মাধুরী দিক্ষীত।

জন্মদিনের পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে তাসনিম আফরোজ দ্য ঢাকা রিপোর্টকে বলেন, জন্মদিনটা পরিবারের সঙ্গেই কাটানোর চেষ্টা করবো। সন্ধ্যার পর পরিবারের সদস্যদের নিয়ে একসঙ্গে বাইরে খেতে যাবেন।

ব্যক্তিগত জীবনে তাসনিম আফরোজ বিবাহিতা এবং দুই সন্তানের জননী। কন্যা মেহজাবিন জাফর মতিঝিল মডেল স্কুলে অধ্যয়নরত ছেলে তাসিন জাফরের বয়স পাঁচ বছর

স্বামী মোহাম্মদ আবু জাফর পেশায় একজন ব্যবসায়ী।এস এস সির পর সংসার জীবন শুরু করলেও নিজের প্রবলউৎসাহে আর স্বামীর সহযোগিতায় সংসারের পাশাপাশি নিজের পড়াশুনা চালিয়ে গেছেন তাসনিম আফরোজ। ক্যারিয়ার গড়তেও স্বামীকে পাশে পেয়েছেন। নিজের এতদূর আসতে পারার জন্য তাই স্বামীর ভালোবাসা আর বিশ্বাসকেই বড় করে দেখেন তাসনিম আফরোজ।

বিভাগ:জন্মদিন
Share.

Leave A Reply