উন্মোচিত হলো ওয়াটারপ্রুফ আইফোন ৭

নিউজ ডেস্ক, দ্য ঢাকা রিপোর্ট ডটকম:

আইফোন ৭ এবং ৭ প্লাস নিয়ে অনেকদিন ধরেই আলোচনা হচ্ছে। স্মার্টফোনপ্রেমীরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন কখন ফোন দুটি বাজারে ছাড়ার ঘোষণা দেওয়া হবে তা শোনার জন্য। নতুন আইফোন দেখতে কেমন হবে, কী ফিচার থাকবে এগুলোতে- এরকম বিভিন্ন বিষয় নিয়ে অনেকেই কথা বলেছেন। সব জল্পনার অবসান ঘটিয়ে অ্যাপল আইফোন ৭ ও প্লাস উন্মোচন করেছে যথারীতি ৯ সেপ্টেম্বর। প্রতি বছর এ দিনই অ্যাপল তাদের নতুন পণ্য উন্মোচন করে।

বাংলাদেশ সময় বুধবার রাতে অ্যাপল উন্মোচন করে আইফোন ৭ ও আইফোন ৭ প্লাস। যুক্তরাষ্ট্রের সানফ্রান্সিসকোতে এক বিশেষ অনুষ্ঠানের মধ্য দিয়ে নতুন আইফোন উন্মোচন করে অ্যাপল। নতুন আইফোনের বিভিন্ন বিষয় তুলে ধরেন প্রতিষ্ঠানটির প্রধান টিম কুক।

নতুন আইফোন ৭ ও আইফোন ৭ প্লাস-এ এখন আর থাকছে না হেডফোন। ফলে এখন থেকে আগের কোনও হেডফোন নতুন আইফোনে কাজ করবে না। আর এবারই প্রথমবারের মতো আইফোন নিয়ে এলো ওয়াটার প্রুফ (পানিনিরোধ) ব্যবস্থা। এতে করে পানিতে পড়লেও নতুন আইফোন নষ্ট হবে না। শুধু পানি নয় এতে কোনও ধুলোবালিও প্রবেশ করতে পারবে না।

বেশ কিছুদিন ধরে জল্পনা চলছিল নতুন আইফোনে ডুয়েল ক্যামেরা যুক্ত হচ্ছে। বাস্তবেই তাই ঘটল। এবার ২এক্স অপটিক্যাল জুমের সুবিধাও থাকছে।

আইফোন ৭ এ থাকছে ১২ মেগাপিক্সেল ক্যামেরা। প্লাস এ আছে দুটি ক্যামেরা। রয়েছে স্টেরিও স্পিকার।

অনুষ্ঠানে নতুন অ্যাপল ঘড়ি২ সিরিজিও উন্মোচন করা হয়। নতুন অ্যাপল ঘড়ির দাম পড়বে ৩৬৯ ডলার। সূত্র: রয়টার্স।

Share.

Leave A Reply