শুভ জন্মদিন সৈয়দা সানজিদা শারমিন

নিজস্ব প্রতিবেদক, দ্য ঢাকা রিপোর্ট ডটকম:

সাবেক সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসীন আলীর দ্বিতীয় কন্যা সৈয়দা সানজিদা শারমিন-এর জন্মদিন ১৮ অক্টোবর। শুভ জন্মদিন সৈয়দা সানজিদা শারমিন। এই দিনে তিনি ৩৬ শ্রীমঙ্গল রোড, মৌলভীবাজারের দাদাবাড়িতে জন্মগ্রহণ করেন। তার বাবা ছিলেন বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করা এক তুখোড় রাজনীতিক। মা সৈয়দা সায়রা মহসীন বর্তমানে মৌলভীবাজার-৩ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য।

সৈয়দ মহসীন আলী ছিলেন মৌলভীবাজারের একজন জনপ্রিয় রাজনীতিক। তৃণমূল আওয়ামী লীগের নেতাকর্মীরাই ছিল তার প্রাণ। রাজনীতিক বাবাকে খুব একটা কাছে না পেলেও শৈশব-কৈশোর আনন্দেই কেটেছে সৈয়দা সানজিদা শারমিনের। গ্রামবাংলার ধুলোমাটি আর সাধারণ মানুষের সাথেই বেড়ে উঠেছেন তিনি। গ্রামের সাথে তাই তাঁর নাড়ির টান।

সৈয়দা সানজিদা শারমিনের শিক্ষাজীবন শুরু হয় মৌলভীবাজারের দ্য ফ্লাওয়ার্স কেজি অ্যান্ড জুনিয়র হাই স্কুলে। আলী আমজাদ সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাসের পর ভর্তি হন মৌলভীবাজার সরকারি কলেজে। এরপর স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেন।

রাজনীতিক পরিবারের সন্তান সৈয়দা সানজিদা শারমিন। নিজেও এর বাইরে নন। মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সাকে এ ভাইস প্রেসিডেন্ট ছাত্রলীগের নেতাকর্মীদের কাছে এক আস্থার নাম। উদারমনা, প্রগতিশীল, গণতান্ত্রিক ও বিজ্ঞানমনস্ক বাবার কাছ থেকে শিখেছেন কিভাবে মানুষকে ভালোবাসতে হয়, কিভাবে তাদের হৃদয় জয় করা যায়। মৌলভীবাজারের মাটি ও মানুষকে নিয়ে সৈয়দ মহসীন আলী যে স্বপ্ন দেখতেন সেই স্বপ্নকে বাস্তবে রূপায়নের একজন অংশীদার সৈয়দা সানজিদা শারমিন। বর্তমানে তিনি বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসীন আলী ফাউন্ডেশন-এর সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

পুত্র শেহজাদ পাটওয়ারী আরিজকে নিয়ে মোশাররফ পাটওয়ারী-সৈয়দা সানজিদা শারমিন দম্পতি।

পুত্র শেহজাদ পাটওয়ারী আরিজকে নিয়ে মোশাররফ পাটওয়ারী-সৈয়দা সানজিদা শারমিন দম্পতি।

সৈয়দা সানজিদা শারমিন দ্য ঢাকা রিপোর্টকে জানান, তার প্রিয় রঙ বেগুনি। প্রিয় খাবার গরুর মাংস, ইন্ডিয়ান ফুড ও আলুর তৈরি যে কোনও খাবার। প্রিয় ফল কালো জাম। রুচিশীল যে কোনও পোশাকেই স্বাচ্ছন্দ্যবোধ করেন। প্রিয় ঋতু বসন্ত।

অবসরে শপিং করতে পছন্দ করেন সৈয়দা সানজিদা শারমিন। পছন্দের অভিনেতা সালমান শাহ, শাহরুখ খান। অভিনেত্রী কাজল, মাধুরী দিক্ষীত।

জন্মদিনের পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে সৈয়দা সানজিদা শারমিন দ্য ঢাকা রিপোর্টকে বলেন, জন্মদিনটা পরিবারের সঙ্গেই কাটানোর চেষ্টা করবো।

ব্যক্তিগত জীবনে সৈয়দা সানজিদা শারমিন বিবাহিতা এবং এক সন্তানের জননী। পুত্র শেহজাদ পাটওয়ারী আরিজ-এর বয়স দেড় বছর। স্বামী তরুণ রাজনীতিক মোশাররফ পাটওয়ারী পেশায় একজন ব্যবসায়ী।

বিভাগ:জন্মদিন
Share.

Leave A Reply