৩০ অগ্রহায়ণ, ১৪২৫|৬ রবিউস-সানি, ১৪৪০|১৪ ডিসেম্বর, ২০১৮|শুক্রবার, সন্ধ্যা ৬:৩৩

শীতে চিনির স্ক্রাব কেন উপকারী?

লাইফস্টাইল ডেস্ক, দ্য ঢাকা রিপোর্ট ডটকম: শীতের সময় ত্বক মসৃণ ও নরম রাখতে স্ক্রাবিং করা খুবই জরুরি। বিশেষ করে চিনির স্ক্রাব ব্যবহার করা, যা মরা কোষ দূর করার পাশাপাশি ত্বকের রক্ত সঞ্চালনেও সাহায্য করে। তাই সপ্তাহে অন্তত একদিন চিনি দিয়ে স্ক্রাবিং করুন। এ ক্ষেত্রে বোল্ডস্কাই ওয়েবসাইটের জীবনধারা বিভাগের এই পরামর্শগুলো একবার দেখে নিতে পারেন।

শরীরের জন্য স্ক্রাব

প্রথমে একটি বাটিতে একটি পাকা কলা, আধা কাপ ব্রাউন সুগার ও এক চা চামচ অ্যালমন্ড অয়েল একসঙ্গে ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণ শরীরে লাগিয়ে পাঁচ মিনিট ম্যাসাজ করুন। এবার হালকা গরম পানি দিয়ে গোসল করে ফেলুন। এরপর বেশি করে ময়েশ্চারাইজার লাগান।

ঠোঁটের জন্য স্ক্রাব

এক টেবিল চামচ অলিভ অয়েলের সঙ্গে আধা টেবিল চামচ চিনি মিশিয়ে স্ক্রাব তৈরি করে নিন। একটি ব্রাশে এই মিশ্রণ নিয়ে ঠোঁটে দুই মিনিট ঘষুন। এবার ভালো করে ধুয়ে ঠোঁটে পেট্রেলিয়াম জেলি ব্যবহার করুন।

পায়ের জন্য স্ক্রাব

এক টেবিল চামচ ব্রাউন সুগারের সঙ্গে এক চা চামচ কমলার খোসা গুঁড়ো, এক চা চামচ দারুচিনির গুঁড়ো ও এক টেবিল চামচ অলিভ অয়েল একসঙ্গে মিশিয়ে পায়ে পাঁচ মিনিট ম্যাসাজ করুন। এবার ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এরপর পেট্রোলিয়াম জেলি লাগাতে ভুলবেন না।

মাথার জন্য স্ক্রাব

দুই টেবিল চামচ কন্ডিশনারের সঙ্গে দুই টেবিল চামচ ব্রাউন সুগার ও আধা কাপ ওটমিল একসঙ্গে মিশিয়ে মাথার তালুতে ম্যাসাজ করুন। এবার পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই স্ক্রাব খুশকি দূর করতে বেশ কার্যকর।

Share.

Leave A Reply