লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সহসভাপতি ফায়জুল আজিম পাভেল

নঈম ওসমান, দ্য ঢাকা রিপোর্ট ডটকম: লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সহসভাপতি নির্বাচিত হয়েছেন সংগঠনটির ত্যাগী নেতা ফায়জুল আজিম পাভেল। ২৫ ডিসেম্বর ২০১৬ তারিখে লক্ষ্মীপুর জেলা জেলা ছাত্রলীগের ১৬৬ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। ছাত্রলীগের প্যাডে সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে নতুন কমিটিতে দায়িত্বপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয়।

ফায়জুল আজিম পাভেলের জন্ম লক্ষ্মীপুর পৌরসভার ১১ নং ওয়ার্ডে। নানাবাড়ি শরাফত আলী পণ্ডিত বাড়িতে তার বেড়ে উঠা। শৈশব, কৈশোর কেটেছে এই শহরেই। পাভেল লক্ষ্মীপুর আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয় এসএসসি এবং লক্ষ্মীপুর সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেন। এরপর ভর্তি হন ঢাকা কমার্স কলেজে।

রাজনীতির মানুষ ফায়জুল আজিম পাভেল। রাজনীতির বাইরেও রয়েছে তার সমান্তরাল পদচারণা। তিনি ঢাকাস্থ লক্ষ্মীপুর জেলার শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত অরাজনৈতিক সংগঠন ‘লক্ষ্মীপুর অ্যাসোসিয়েশন অব ফ্রেন্ডস ফরএভার’ (ল্যাফ)-এর অন্যতম উদ্যোক্তা। লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের বর্তমান সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল কর্তৃক প্রতিষ্ঠিত এ সংগঠন ঢাকাস্থ লক্ষ্মীপুরের শিক্ষার্থীদের কাছে এক অনন্য প্ল্যাটফর্ম। ল্যাফের প্রতিষ্ঠাতা কমিটিতে স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন পাভেল।

ফায়জুল আজিম পাভেল সিনিয়র, জুনিয়র, সহপাঠি ও শিক্ষকদের কাছে ব্যাপক জনপ্রিয়। তিনি সদালাপি, প্রাণচঞ্চল, পরোপকারী ও একজন সুবক্তা। লক্ষ্মীপুর ছাত্রলীগের জন্য তার ত্যাগ অসামান্য। দলীয় বিভিন্ন কর্মসূচিতে সবসময় তিনি সোচ্চার ছিলেন।

জেলা ছাত্রলীগের সহসভাপতি নির্বাচিত হওয়ায় ফায়জুল আজিম পাভেলকে শুভেচ্ছা জানিয়েছেন লক্ষ্মীপুর ৩ আসনের এমপি একেএম শাহজাহান কামাল, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. এএসএম মাকসুদ কামাল, চন্দ্রগঞ্জ থানা ১৪ দলীয় জোটের ১ম যুগ্ন আহ্বায়ক মোশাররফ পাটওয়ারী প্রমুখ।

দায়িত্ব পাওয়ার অনুভুতি সম্পর্কে জানতে চাইলে পাভেল দ্য ঢাকা রিপোর্টকে বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সবাইকে নিয়ে কাজ করে যাবো। লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সংগ্রামী সভাপতি ও হাজারো কর্মী তৈরির কারিগর চৌধুরী মাহমুদুন্নবী সোহেলের নেতৃত্বে দলের আদর্শকে সবার কাছে ছড়িয়ে দিতে সর্বাত্মক চেষ্টা করবো।

Share.

Leave A Reply