বাণিজ্য মেলায় রোদের হাসি

নিউজ ডেস্ক, দ্য ঢাকা রিপোর্ট ডটকম: রাজধানীর শেরেবাংলা নগরে চলছে মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। মেলার ৫ম দিন বৃহস্পতিবার (০৫ জানুয়ারি) সকাল থেকেই কুয়াশাচ্ছন্ন নগরীর অবস্থা দেখে মুখ যেন ভার ছিলো বিক্রেতাদের। বেলা ১২টা পর্যন্ত তেমন কোনো ক্রেতার দেখা পাননি বিক্রেতারা। কিন্তু রোদ ওঠার সঙ্গে সঙ্গেই আসতে শুরু করেন ক্রেতা-দর্শনার্থীরা। হাসি ফোটে বিক্রেতাদের মুখেও।

ইরানি প্যাভিলিয়নের একজন বিক্রেতা বলেন, ‘সকাল থেকে কুয়াশা ছিলো অনেক। শীতও বেশ ছিলো। কুয়াশা থাকলে ক্রেতা সমাগম অনিশ্চিত হয়ে যায়। তাই সকাল থেকে ক্রেতা পাইনি। বেলা সাড়ে এগারটা থেকে রোদ উঠা শুরু করে। তারপর থেকেই ক্রেতারা আসতে শুরু করেছেন’।

মেলায় আসা শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী বলেন, ‘সকাল থেকে যে কুয়াশা ছিলো, তাতে রোদ উঠবে আশা করিনি। যখন রোদ উঠলোই, তখন ভাবলাম, একটু ঘুরে আসি। আমি ৭৫০ টাকা দিয়ে একটি ফ্রাই প্যান কিনলাম। দেখি আর কি কেনা যায়।’

০১ জানুয়ারি ২০১৭ তারিখে পর্দা ওঠে এবারের বাণিজ্য মেলার। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে এ মেলা শুরু হয়েছে, যা চলবে গোটা জানুয়ারি মাস।

মেলায় বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের স্টল রয়েছে। ক্রেতা বা ভোক্তারা তাদের পছন্দ অনুসারে দেশি-বিদেশি পণ্য কিনতে পারছেন।

Share.

Leave A Reply