পিকনিকের কেনাকাটা বাণিজ্য মেলায়

বিজনেস ডেস্ক, দ্য ঢাকা রিপোর্ট ডটকম:

নতুন বছরের শুরুতে শীতের আমেজে বিভিন্ন সংগঠন, বন্ধুমহল আর প্রতিষ্ঠান মেতে উঠে বার্ষিক বনভোজন, পার্টি কিংবা শিক্ষা সফরে। ঘুরে বেড়ায় দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তের দর্শনীয় স্থানে। কেউবা বিদেশে। এসব অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ র‌্যাফেল ড্র। যাতে দেয়া হয় বিভিন্ন মানের গিফট সামগ্রী।

জানুয়ারিতে পিকনিকের আয়োজন করা উদ্যোক্তারা গিফট সামগ্রী কেনাকাটায় ছুটে আসেন ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায়। একসঙ্গে অনেক কোম্পানির পণ্য ও বিশেষ ছাড়ের সুবিধা থাকায় মেলাতেই তাদের আগ্রহ থাকে বেশি। দলবলে নেমে পড়েন কেনাকাটায়। এমন চিত্র প্রতিদিনই দেখা যাচ্ছে।

র‌্যাফের ড্রয়ের গিফট সামগ্রীর মধ্যে থাকে- রাইস কুকার, প্রেসার কুকার, ব্লেন্ডার, ফ্রাই প্যান, গ্লাস সেট, ফ্লাক্স, পানির ফিল্টার, ওভেন, টিফিনবক্স, ডিনার সেট, হট বক্স, মোবাইল ফোন, ল্যাপটপ, মহিলাদের শাড়ি, থ্রিপিস, বিছানার চাদর এবং ছোটদের খেলার সামগ্রী।

শনিবার মেলায় গিয়ে দেখা যায় কেনাকাটা শেষে কয়েকজন পিকনিকের আয়োজক ট্রলিতে পণ্য বোঝাই করে বাইরে নিয়ে যাচ্ছেন। পাঁচ-দশ হাজার থেকে শুরু করে লাখ টাকার কেনাকাটা করছেন কেউ কেউ।

বাণিজ্য মেলা থেকে পিকনিকের কেনাকাটা করেছেন এমন একটি সংগঠন ইন্স্যুরেন্স রিপোর্টাস ফোরাম। অর্ধশত সদস্যদের নিয়ে তারা পিকনিকের আয়োজন করেছেন। বছরে একবার এ আয়োজন থাকায় সব সদস্যদের জন্য গিফটের ব্যবস্থা রেখেছেন তারা। আর এসব গিফট কেনাকাটায় আসেন বাণিজ্য মেলায়।

সংগঠনটির সভাপতি গোলাম সামদানী বলেন, “বাণিজ্য মেলার সময়ে পিকনিকের আয়োজন হওয়ায় কমটির সদস্যদের জন্য গিফট কিনতে মেলায় এসেছি। বাইরের মার্কেট থেকে কিনতে গেলে মোবাইল এক স্থানে, ব্লেন্ডার ও ফ্রাইপ্যান অন্য জায়গায়, গ্লাস সেটের জন্য আরেক মার্কেট, এভাবে সময় ও অর্থ দুটোরই অপচয় হয়। মেলায় আসার কারণে তা হয়নি। অল্প সময়ে মানসম্মত এবং পছন্দের পণ্য কিনতে পেরেছি। বিভিন্ন পণ্যে মূল্য ছাড়ও পেয়েছি। এক কথায় বাণিজ্য মেলা পিকনিকের কেনাকাটার সর্বত্তম জায়গা।”

Share.

Leave A Reply