৮ মাঘ, ১৪২৪|৩ জমাদিউল-আউয়াল, ১৪৩৯|২১ জানুয়ারি, ২০১৮|রবিবার, সন্ধ্যা ৬:১৩

বাণিজ্য মেলায় মিনি শিশুপার্ক

বিজনেস ডেস্ক, দ্য ঢাকা রিপোর্ট ডটকম: কি বিশ্বাস হচ্ছে না? ঘটনা সত্যি। ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় (ডিআইটিএফ) এবারও রয়েছে মিনি শিশুপার্ক। হৈ চৈ আর মিউজিকের সঙ্গে ফূর্তিতে কাটবে আপনাদের সোনামণির সময়। ট্রেনে চড়ে ঘুরে আসা, রঙিন সাম্পান ও হেলিকপ্টারে আকাশে ভাসা, হানি সুইংয়ে উড়ে যাওয়া, হাতি-ঘোড়া হাঁকিয়ে যুদ্ধে যাওয়া। এ যেন এক রূপকথার রাজ্য। দেখা মিলবে ডোরেমন, স্পাইডারম্যান ও ডাইনোসরদের সঙ্গে।

রাজধানীর শের-ই-বাংলা নগরের বাণিজ্য মেলায় পরিবারের নিত্য প্রয়োজনীয় ও শখের পণ্য কিনতে ক্রেতা সমাগম প্রতিদিনই বাড়ছে। মা-বাবা, মামা-চাচার সঙ্গে আসছে সোনামণিরাও। নিকট আত্মীয়দের কোলে চড়ে বা হাত ধরে ঘুরে বেড়াচ্ছে তারা। চকলেট, আইসক্রিম এবং খেলার দোকানের পছন্দেরটি কিনে দিতে বায়না ধরছে। এর মাত্রা আরও বাড়িয়ে দিয়েছে মেলার পূর্ব দক্ষিণ কোণের অস্থায়ী শিশুপার্কটি।

বাণিজ্য মেলায় আগত শিশুদের বিনোদনের বিষয় চিন্তা করেই স্থাপন করা হয়েছে মিনি শিশুপার্কটি। এ নিয়ে টানা তৃতীয় বছরে এ আয়োজন। আটটি ভিন্ন রাইড নিয়ে এবারের পার্কটি তৈরি করা হয়েছে। এর প্রতিটি রাইড ইলেক্ট্রিক যন্ত্র দ্বারা নিয়ন্ত্রিত। পার্কের ব্যবস্থাপনায় রয়েছে মেসার্স অন্তরা এন্টারপ্রাইজ।

মেলার শিশুপার্কে গিয়ে দেখা গেছে, ফান ল্যান্ড নামে মিনি শিশুপার্কটির সব কটি রাইড চালু রয়েছে। প্রতিটি রাইডে একবার চালু হয়ে পাঁচ থেকে আট মিনিট সচল থাকে। এর মধ্যে রঙিন সাম্পানের টিকেট মূল্য ধরা হয়ে ৪০ টাকা। চলন্ত ট্রেন, হানি সুইংসহ অন্য রাইডের টিকেটের মূল্য ৩০ টাকা। আর ভার্চুয়াল রিয়েলিটি সিনেমাতে ডোরেমন, স্পাইডারম্যান, ডাইনোসরদের সিনেমা দেখানো হচ্ছে। এতে প্রবেশ মূল্য নেয়া হচ্ছে ১০০ টাকা।

শিশুপার্ক প্রাঙ্গণের দায়িত্বরত রুবেল বলেন, “বড়দের সঙ্গে মেলায় আসা ছোট সোনামণিদের আনন্দ দিতেই এ আয়োজন করা হচ্ছে। গত দুই বছর ব্যাপক সাড়া পাওয়ায় এ বছরও আয়োজন করা হয়েছে। ভার্চুয়াল সিনেমাতে গল্পের ডোরেমন, স্পাইডারম্যান, ডাইনোসরদের দেখা মিলবে হাতের নাগালে। এতে ছোটদের সঙ্গে নিয়ে বড়রা প্রবেশ করতে পারবেন। সিনেমার পর্দায় যা দেখা যাবে বাস্তবে তাই অনুভব হবে।”

Share.

Leave A Reply