৮ মাঘ, ১৪২৪|৩ জমাদিউল-আউয়াল, ১৪৩৯|২১ জানুয়ারি, ২০১৮|রবিবার, সন্ধ্যা ৬:৩০

বাণিজ্য মেলায় ১৩শ টাকায় স্টাইলিশ ব্লেজার

বিজনেস ডেস্ক, দ্য ঢাকা রিপোর্ট ডটকম:

পোশাক হিসেবে তরুণ-তরুণীদের পছন্দের শীর্ষে রয়েছে ব্লেজার। শীতে স্টাইলিশ হিসেবে ব্লেজারের কদরও বেশ। তাই ক্রেতা-দশনার্থীদের কথা মাথায় রেখে বাণিজ্য মেলায় বাহারি স্যুট, কোট-ব্লেজার নিয়ে এসেছে বিভিন্ন প্রতিষ্ঠান। একইসঙ্গে রয়েছে নতুন বছরের নতুন অফারসহ আকর্ষণীয় অফার। মেলায় ১৩শ থেকে শুরু করে ৪ হাজার টাকায় পাওয়া যাচ্ছে বিভিন্ন রঙ ও সাইজের এসব ব্লেজার।

মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা গেছে, প্রায় শতাধিক ব্লেজার ও স্যুট বিক্রির প্রতিষ্ঠান রয়েছে এবারের বাণিজ্য মেলায়। এর মধ্যে বেশিরভাগই অপরিচিত ব্র্যান্ডের। রাজধানীর নীলক্ষেত, এলিফ্যান্ট রোড, মিরপুর, ভাসানটেক, কেরানীগঞ্জসহ বিভিন্ন এলাকার প্রতিষ্ঠান মেলায় ব্লেজারের পসরা সাজিয়ে বসেছে। অবশ্য প্রতিটি স্যুটে অন্যান্য সময়ের তুলনায় ৪০০ থেকে ৬০০ টাকা পর্যন্ত মূল্যছাড় দিচ্ছে তারা।

এদিকে শীতের প্রকোপ যত বাড়ছে রেডিমেড স্যুট-ব্লেজারের স্টলগুলোতে ততই ভিড় বাড়ছে। পুরুষ ক্রেতাদের পাশাপাশি নারী ক্রেতারাও ফরমাল পোশাক হিসেবে স্যুট ও ব্লেজারের প্রতি আগ্রহ দেখাচ্ছেন।

মেলার সুমাইয়া ফ্যাশন-১ এর বিক্রয়কর্মী দাউদ আহমেদ বলেন, আমাদের স্টলে ১৪শ থেকে ৩ হাজার টাকায় বিভিন্ন কোয়ালিটির ব্লেজার বিক্রি হচ্ছে। মেলায় সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে মোদি কোট। ১ হাজার থেকে ১৪শ টাকায় পাওয়া যাচ্ছে এসব কোট। এছাড়া মেলায় আমাদের নিজস্ব তৈরি বিভিন্ন কটি বিক্রি করছি। উন্নতমানের এসব কটি বিদেশেও রফতানি হয়, যা মেলায় ১২শ থেকে ৩ হাজার টাকায় বিক্রি হচ্ছে।

আগের বছরগুলোর তুলনায় ক্রেতা কম উল্লেখ করে দাউদ বলেন, অন্যান্য বারের তুলনায় এবার মেলায় ব্লেজারের স্টলের সংখ্যা বেশি। তাই এবার আমাদের প্রতিযোগিতাও বেশি।

রাবেয়া ফ্যাশনের বিক্রয় কর্মী বলেন, মেলায় ফাটাফাটি অফারে যেসব ব্লেজার ১৩শ টাকায় বিক্রি করছি, মেলার বাইরে তার দাম ২ হাজার টাকা। এখানে বিভিন্ন সাইজের নানা রঙের ব্লেজার পাওয়া যাচ্ছে।

মেলা থেকে ব্লেজার ক্রয় করেছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র ফয়সাল। তিনি জানান, অনেক দিনের ইচ্ছা একটি ব্লেজার কিনবো। মেলায় অনেক ব্লেজারের স্টল রয়েছে। তাই ব্লেজারের স্টলগুলো ঘুরে ১৫শ টাকার একটি ব্লেজার পছন্দ হলো। তাই কিনলাম।

উল্লেখ্য, ইংরেজি বছরের প্রথম (১ জানুয়ারি) থেকে শুরু হওয়া এ মেলা চলবে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত। ১৩ লাখ ৭৩ হাজার বর্গফুট আয়তনের এবারের মেলাস্থল। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকছে।

এবার বাণিজ্য মেলায় প্রবেশমূল্য ধরা হয়েছে (পূর্ববর্তী তিন বছরের মতো) প্রাপ্তবয়স্কদের জন্য জনপ্রতি ৩০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের ২০ টাকা।

Share.

Leave A Reply