ফেসবুক ও গুগল অ্যাকাউন্ট হঠাৎ বন্ধ?

টেক ডেস্ক, দ্য ঢাকা রিপোর্ট ডটকম:

আপনার ফেসবুক ও গুগল অ্যাকাউন্ট কী হঠাৎ করে বন্ধ হয়ে গেছে? গতকাল শুক্রবার থেকে অনেকেই এ সমস্যার মুখে পড়েছেন। ফেসবুক ও গুগল কর্তৃপক্ষ এতে দুশ্চিন্তা করতে নিষেধ করছে। ফেসবুক কর্তৃপক্ষ বলছে, এটি স্রেফ কারিগরি সমস্যা।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ম্যাশেবলের এক প্রতিবেদনে বলা হয়েছে, অনেকের কাছে ফেসবুক অ্যাকাউন্ট রিকভারি করার বার্তা যায়। কর্তৃপক্ষ একে কারিগরি সমস্যা হিসেবে নিশ্চিত করেছে। এতে নিরাপত্তাজনিত কোনো সমস্যা নেই।

ফেসবুকের একজন মুখপাত্র বলেন, সিস্টেমে একটি সমস্যা থেকে অনেকের ফেসবুক অ্যাকাউন্ট হঠাৎ বন্ধ হয়ে যায়। সন্দেহজনক অ্যাকাউন্ট কার্যক্রম প্রতিরোধের উদ্যোগ চলাকালে অল্প কিছু অ্যাকাউন্টে ‘অ্যাকাউন্ট রিকভারি ফ্লো’ অনাকাঙ্ক্ষিতভাবে চলে যায়। সমস্যাটি ঠিক করা হয়েছে। আক্রান্ত অ্যাকাউন্ট ঠিক করা হবে। তবে কতজনের ফেসবুক অ্যাকাউন্টে এ সমস্যা হয়েছে তা প্রকাশ করেনি কর্তৃপক্ষ।

ফেসবুকের এই সমস্যার আগে গুগল অ্যাকাউন্ট ব্যবহারকারীদেরও একই রকম সমস্যা হয়েছিল। গুগল অ্যাকাউন্টের ইঞ্জিন বিষয়ক সমস্যার জন্য গুগল সেবা ব্যবহারকারীরা হঠাৎ গুগল অ্যাকাউন্ট বন্ধ পান। এটি কোনো হ্যাকের ঘটনা নয় বলে জানায় গুগল কর্তৃপক্ষ। তথ্যসূত্র: এনডিটিভি।

Share.

Leave A Reply