বর্ষায় যেমন হওয়া চাই লাইফস্টাইল!

ফিচার ডেস্ক, দ্য ঢাকা রিপোর্ট ডটকম: বর্ষার পোশাক ও অ্যাকসেসরিজ গরমের সময় থেকে একেবারেই আলাদা। জেনে নিন এই বর্ষায় আপনার চলার পথের সঙ্গী হবে কী কী। জানালেন দিলরুবা শারমিন।

পোশাক
বর্ষাকালে পোশাকের দিকে সবচেয়ে আগে নজর দিন। যেদিন বৃষ্টি হতে পারে বা বাড়ি থেকে বেরোনোর সময়ই অল্পবিস্তর বৃষ্টি হচ্ছে, সে দিন হালকা ফ্যাব্রিকের পোশাক পরুন। যে ফ্যাব্রিকগুলো বৃষ্টিতে ভিজলেও তাড়াতাড়ি শুকিয়ে যায়। ভেজা কাপড় গায়ে শুকোলে ঠাণ্ডা লেগে যাওয়ারও ঝুঁকি থাকে। সিফন, সিল্ক, জর্জেটের কাপড় এই সময়ের জন্য আদর্শ।

শর্ট
বৃষ্টিতে ছাতা মাথায় দিয়ে গা ভেজা এড়াতে পারলেও পা ভেজা এড়ানো যায় না। বৃষ্টির পানিতে পা ভিজবেই। কখনো ভেজা রাস্তা, কাদার ছিঁটে লাগার জন্যও প্যান্ট, পায়জামায় দাগ হয়ে যায়। বর্ষাকালে তাই শর্ট কিছু পরতে পারলেও ভালো। সুন্দর প্রিন্টেড কেপ্রি, শর্ট স্কার্ট, প্রিন্টের শর্ট ড্রেস পরুন।

ছাতা
ছাতা কিন্তু বর্ষার চিরসঙ্গী। লেটেস্ট ডিজাইন, লেটেস্ট ফ্যাশনের ছাতা বাজারে মিলবে। প্রিন্টেড, এক রঙের , যেমন পছন্দ  তেমন বেছে নিন। খেয়াল রাখবেন, এখন ছেলে ও মেয়েদের ছাতা কিন্তু আলাদা পাওয়া যায়।

অ্যাকসেসরিজ
বর্ষার অ্যাকসেসরিজ তৈরি আছে তো? এই সময় ব্যাগ, রেইনকোট, হ্যাট, বেল্ট যাই ব্যবহার করবেন সেটা যেন পানিনিরোধক হয়। এতে অস্বস্তি হবে না, আবার আপনার পছন্দের অ্যাকসেসরিজ বৃষ্টিতে ভিজে নষ্টও হওয়ার আশঙ্কা থাকবে না।

ঘড়ি
বাইরে বেরোনোর সময় আপনার হাতে ঘড়ি তো থাকবেই? অনেক ঘড়ি কম্পানির ওয়াটারপ্রুফ ঘড়ি রয়েছে। বর্ষায় এ ধরনের ঘড়ি কিনতে পারেন।

গ্যাজেট
বর্ষায় নিজের স্টাইল যেমন বদলাবেন, তেমনই আপনার গ্যাজেটেরও স্টাইল বদলানো প্রয়োজন। বাতাসে আর্দ্রতার পরিমাণ বাড়লে তা ইলেকট্রনিক গ্যাজেট নষ্ট করে দেয়। তাই ওয়াটারপ্রুফ কভার ব্যবহার করুন ফোন, ট্যাব, আইপ্যাডে। নানা ধরনের রঙিন, ফ্যাশনেবল ওয়াটারপ্রুফ কাভার পাবেন বাজারে।

Share.

Leave A Reply