৩০ অগ্রহায়ণ, ১৪২৪|২৪ রবিউল-আউয়াল, ১৪৩৯|১৪ ডিসেম্বর, ২০১৭|বৃহস্পতিবার, রাত ১২:৪১

পোপ ফ্রান্সিসকে স্বাগত জানাতে প্রস্তুত শিপ্রা প্যারিস

বিনোদন প্রতিবেদক, দ্য ঢাকা রিপোর্ট ডটকম: আগামী ৩০ নভেম্বর বাংলাদেশে সফরে আসছেন খ্রিস্টান সম্প্রদায়ের ধর্মগুরু পোপ ফ্রান্সিস। তাকে বরণ করে নিতে ব্যাপক প্রস্তুতি নিচ্ছেন দীপ্ত নৃত্যকলা একাডেমীর প্রিন্সিপাল শিপ্রা প্যারিস।

৩০ নভেম্বর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর ৪০ জন নাচের ছাত্রীকে নিয়ে পোপ ও তার সফরসঙ্গীদের স্বাগত জানাবেন শিপ্রা প্যারিস। আনন্দলোকে গানের সঙ্গে নৃত্যের মাধ্যমে তাদের বরণ করে নেবেন তিনি। পোপের সঙ্গে থাকা কার্ডিনাল, বিশপ ও ফাদারসহ গণ্যমান্যদের পরিচয় করিয়ে দেবেন বাংলাদেশের সংস্কৃতির সঙ্গে।

আগামী ১ ডিসেম্বর রমনার ক্যাথিড্রালে পোপের সম্মানে দেশের কৃষ্টি ও সংস্কৃতি তুলে ধরবেন শিপ্রা প্যারিস। নৃত্যের তালে এদেশের কৃষক, শ্রমিক, জেলে, বেদে, সাপুড়ে, পাহাড়ি, চা বাগান সম্পর্কে অতিথিদের ধারণা দেওয়ার চেষ্টা করবেন। বাংলাদেশের পতাকা, শাপলা, দোয়েল, নদী তথা প্রবাহমান বাংলাকে তুলে ধরবেন নৃত্যের মুদ্রার, নাটকীয়তায়।

পোপকে বাংলাদেশে বরণ করে নেওয়ার এই কর্মযজ্ঞে সবার আশীর্বাদ কামনা করছেন দীপ্ত নৃত্যকলা একাডেমীর কর্ণধার শিপ্রা প্যারিস।

উল্লেখ্য, আগামী ২৭ নভেম্বর বার্মা সফরে যাবেন পোপ ফ্রান্সিস। এরপর ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশ সফর করবেন। সফরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানাবেন খ্রিস্টান ধর্মাবলম্বীদের এই সর্বোচ্চ ধর্মগুরু। রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও বাংলাদেশের খ্রিস্টান সম্প্রদায়ের সঙ্গে সাক্ষাতে মিলিত হবেন পোপ ফ্রান্সিস।

বিভাগ:বিনোদন
Share.

Leave A Reply