৮ মাঘ, ১৪২৪|৩ জমাদিউল-আউয়াল, ১৪৩৯|২১ জানুয়ারি, ২০১৮|রবিবার, সন্ধ্যা ৬:১৩

পর্দা উঠলো বাণিজ্য মেলার

বিজনেস ডেস্ক, দ্য ঢাকা রিপোর্ট ডটকম: নতুন বছরের প্রথম দিন যাত্রা শুরু করলো ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার এবারের আসর। ১ জানুয়ারি ২০১৮ সোমবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানে মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মেলা চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে মেলা প্রাঙ্গন। প্রবেশ টিকিটের দাম রাখা হয়েছে বড়দের জন্য ৩০ টাকা এবং শিশু-কিশোরদের জন্য ২০ টাকা।

উদ্বোধনী অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মাণের সিদ্ধান্ত বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি বদলে দিয়েছে। আমরা নিজেদের ভাগ্য নয় বরং দেশের ভাগ্য গড়তে ক্ষমতায় এসেছি।

রফতানি পণ্য বাড়ানোর পাশাপাশি নতুন নতুন বাজার খুঁজতে ব্যবসায়ীদের তাগিদ দেন প্রধানমন্ত্রী।

যৌথভাবে মেলার আয়োজন করেছে বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি)। মেলার মাঠ ইজারা পেয়েছে মির ব্রাদার্স। গত কয়েক বছর ধরেই এ প্রতিষ্ঠানটি মেলার মাঠের ইজারা পাচ্ছে।

এবার বাণিজ্য মেলার প্রধান গেট তৈরি হয়েছে পদ্মা সেতুর স্প্যানের (ইস্পাতের কাঠামো) ডিজাইনে। ফটক পেরিয়ে সামনেই ডিজিটাল স্ক্রিন দেখতে পাবেন দর্শনার্থীরা। এই স্ক্রিন থেকে এক পলকেই পুরো মেলায় চোখ বুলিয়ে নেওয়া যাবে।

Share.

Leave A Reply