এবার বাড়তি নিরাপত্তা বাণিজ্য মেলায়

নিউজ ডেস্ক, দ্য ঢাকা রিপোর্ট ডটকম: নতুন বছরের প্রথম দিনই রাজধানীর আগারগাঁওয়ে শুরু হয়েছে বাণিজ্য মেলার ২১তম আসর। বাংলাদেশসহ মোট ২২টি দেশের ৫১৪টি স্টল ও প্যাভিলিয়ন থাকছে মেলায়। পুরো আয়োজন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

সার্বিক নিরাপত্তা নিশ্চিতে ইতোমধ্যে বসানো হয়েছে ওয়াচ টাওয়ার ও পুলিশ কন্ট্রোল রুম। দেড় শতাধিক ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার আওতায় আনা হয়েছে মেলা প্রাঙ্গন ও সংলগ্ন এলাকা। পুলিশ, র‌্যাব ও আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর পাঁচ শতাধিক সদস্য নিয়োজিত থাকছেন সামগ্রিক নিরাপত্তার দায়িত্বে।

মেলাকে কেন্দ্র করে বাড়তি নিরাপত্তায় সব ধরনের ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিএমপি) বিপ্লব কুমার সরকার বলেন, সময়ের চাহিদা অনুযায়ী নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানো হয়েছে। মেলার প্রতিটি গেটে বাড়তি নিরাপত্তায় পুলিশ ও আনসার সদস্য মোতায়েন থাকবে। মেলাকে কেন্দ্র করে আশপাশের এলাকাগুলোতেও জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের সামনে ও পেছনের অংশ, চন্দ্রিমা উদ্যান, ফুটপাত, রাস্তা, নির্বাচন কমিশনের পেছন এবং আগারগাঁও ফাঁড়ি এলাকায় পোশাকে ও সাদা পোশাকে পুলিশ সদস্যরা দায়িত্বে নিয়োজিত থাকবেন।

এবার বাণিজ্য মেলার প্রধান গেট তৈরি হয়েছে পদ্মা সেতুর স্প্যানের (ইস্পাতের কাঠামো) ডিজাইনে। ফটক পেরিয়ে সামনেই ডিজিটাল স্ক্রিন দেখতে পাবেন দর্শনার্থীরা। এই স্ক্রিন থেকে এক পলকেই পুরো মেলায় চোখ বুলিয়ে নেওয়া যাবে।

মেলা চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে মেলা প্রাঙ্গন। প্রবেশ টিকিটের দাম রাখা হয়েছে বড়দের জন্য ৩০ টাকা এবং শিশু-কিশোরদের জন্য ২০ টাকা।

Share.

Leave A Reply