৮ মাঘ, ১৪২৪|৩ জমাদিউল-আউয়াল, ১৪৩৯|২১ জানুয়ারি, ২০১৮|রবিবার, সন্ধ্যা ৬:১১

জাতীয় সংসদের প্যানেল স্পিকার হলেন সায়রা মহসীন

নিজস্ব প্রতিবেদক, দ্য ঢাকা রিপোর্ট ডটকম: জাতীয় সংসদের প্যানেল স্পিকার নির্বাচিত হয়েছেন মৌলভীবাজার সদর-৩ আসনের সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসীন। ৭ জানুয়ারি রবিবার সংসদের ১৯ তম অধিবেশনে তাকে প্যানেল স্পিকার ঘোষণা করা হয়। সৈয়দা সায়রা মহসীনের দ্বিতীয় কন্যা সৈয়দা সানজিদা শারমিন দ্য ঢাকা রিপোর্ট ডটকম’কে এ খবর নিশ্চিত করেছেন।

এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে উচ্ছ্বাস প্রকাশ করেন স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

বিকাল ৪টায় অধিবেশন শুরুর পর স্পিকার শিরিন শারমিন চৌধুরী পাঁচ প্যানেল স্পিকারের নাম ঘোষণা করেন। বাকি চারজন হচ্ছেন লেফটেন্যান্ট কর্নেল (অব.) ফারুক খান, পঞ্চানন বিশ্বাস, বিএম মোজাম্মেল হক এবং ফখরুল ইমাম। সংসদের এ অধিবেশন চলবে আগামী ২৮ ফেব্রয়ারি পর্যন্ত।

সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২০১৫ সালের ১৪ সেপ্টেম্বর সাবেক সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলী এমপি ইন্তেকাল করেন। পরে মৌলভীবাজার-৩ আসনটি শূন্য ঘোষণা করা হলে আওয়ামী লীগের টিকিটে আসনটি থেকে এমপি নির্বাচিত হন তার সহধর্মিণী সৈয়দা সায়রা মহসীন। গত বছর নিউ ইয়র্কের জাতিসংঘ সদর দফতরে ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) এবং জাতিসংঘের যৌথ উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন এ পার্লামেন্টারিয়ান।

Share.

Leave A Reply