শুভ জন্মদিন আঁচল হোসাইন

নিজস্ব প্রতিবেদক, দ্য ঢাকা রিপোর্ট ডটকম: মডেল-অভিনেত্রী আঁচল হোসাইনের জন্মদিন ২৪ ফেব্রুয়ারি। শুভ জন্মদিন আঁচল হোসাইন। ১৯৯২ সালের এই দিনে তিনি ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার দাদাবাড়িতে জন্মগ্রহণ করেন। শৈশব-কৈশোরের একটা বড় অংশ কেটেছে এখানে।

মো. লতিফ হোসেন ও সৈয়দা হামিদা লতিফ পান্নার একমাত্র সন্তান আঁচল। তার বাবা পেশায় ব্যবসায়ী। মা নাসিরনগর উপজেলা ভাইস চেয়ারম্যান।

২০১৪ সালে দৈনিক যুগান্তরের ২১ ফেব্রুয়ারির বিশেষ আয়োজনে মডেলিং দিয়ে মিডিয়ায় পথচলা শুরু আঁচলের। এরপর থেকে বিভিন্ন সময়ে অর্ধশতাধিক নাটক, সিরিয়াল ও বিজ্ঞাপনে কাজ করেছেন।

আঁচলের উল্লেখযোগ্য নাটকের মধ্যে রয়েছে রাকিবুল ইসলামের পরিচালনায় আরটিভিতে পোয়েট্রি অব সোলস, ইমরাউল রাহাতের পরিচালনায় মাছরাঙ্গার ছয় পর্বের ঈদের নাটক এভারগ্রিন, এমডি কনকের পরিচালনায় জিটিভি’র ছয় পর্বের ব্যাক ফোকাস ইত্যাদি।

আসিফ আকবরের গতকাল রাতে, আরেফিন রুমির ওরে প্রিয়া, শফিক তুহিনের দিশেহারা অনুভবের মতো মিউজিক ভিডিওতে অভিনয়ের মধ্য দিয়ে দর্শকদের কাছে বাড়তি জনপ্রিয়তা লাভ করেন এই অভিনেত্রী।

আঁচল হোসাইন অভিনীত উল্লেখযোগ্য সিরিয়ালের মধ্যে রয়েছে আকরাম খানের নামের পরিচালনায় মাছরাঙ্গার অপূর্বা, হাউজওয়াইফ, ইমরাউল রাফাতের পরিচালনায় এনটিভির তরুণ তুর্কি প্রভৃতি।

প্রাণ দই, আলফা মেহেদি, হাইস অ্যান্ড হায়ার এবং ইনটেক্সের বিজ্ঞাপনে মডেল হয়ে দর্শকদের নজর কাড়েন আঁচল। বিশেষ করে নারী ক্রিকেটারদের নিয়ে কিউটের একটি প্রমোশনে তার কাজ বেশ প্রশংসিত হয়। এছাড়া বিভিন্ন সময়ে প্রাইম ব্যাংক, ব্যাংক এশিয়া, গুলশানের এরাবিয়ান রেস্টুরেন্ট হার্ফি’র ব্র্যান্ডিং শ্যুটে নিজের প্রাণবন্ত উপস্থিতি দিয়ে আলোচনায় আসেন আঁচল।

বর্তমানে লালমাটিয়া মহিলা কলেজে সোশ্যালজিতে পোস্ট গ্রাজুয়েশন করছেন আঁচল। পড়াশোনার পাশাপাশি সমানতালে চলছে অভিনয়, মডেলিং ও বিভিন্ন প্রতিষ্ঠানের ফটোশ্যুট।

আঁচল হোসাইন দ্য ঢাকা রিপোর্টকে বলেন, ‘কাজ নির্বাচনের ক্ষেত্রে আমি আসলে বেশ চুজি। গড়পড়তা সংখ্যা বাড়ানোর চেয়ে বরং বেছে বেছে ভালো কাজ করতে চাই। মানসম্পন্ন কাজ দিয়ে দর্শকের হৃদয়ে স্থান করে নিতে চাই।’

আঁচল দ্য ঢাকা রিপোর্ট’কে জানান, তার প্রিয় রঙ নীল, কালো, কমলা। প্রিয় খাবার গরুর মাংস, ইলিশ মাছ এবং যেকোনো ধরনের ভর্তা। প্রিয় ফল আম, লিচু। প্রিয় ঋতু বসন্ত। পছন্দের পোশাক ওয়েস্টার্ন ও শাড়ি। বেড়াতে প্রচণ্ড ভালোবাসেন। ঘোরাঘুরির জন্য পছন্দের স্থানগুলোর মধ্যে শীর্ষে আছে বান্দরবান ও রাঙ্গামাটির সাজেক।

অবসরে গান শুনে ও মুভি দেখে সময় কাটে। কখনো আপন মনে ড্যান্স করেন। বই পড়তে পছন্দ করেন। বিশেষ করে হুমায়ুন আহমেদের লেখার পোকা বলা যায় এই অভিনেত্রীকে।

আঁচলের পছন্দের অভিনেতা টম ক্রুজ, অক্ষয় কুমার, জাহিদ হাসান। অভিনেত্রী সুবর্ণা মোস্তফা, প্রিয়াঙ্কা চোপড়া, রিচি সোলায়মান। রিহানা, ইমরান মাহমুদুলের গান খুব পছন্দ তার।

জন্মদিনের পরিকল্পনা সম্পর্কে আঁচল দ্য ঢাকা রিপোর্ট’কে বলেন, এই দিনটি পরিবারের সঙ্গে কাটানোর চেষ্টা করবো। সন্ধ্যায় বন্ধুদের নিয়ে বাসায় কেক কাটার পর ঘুরতে বেরুবো।

বিভাগ:জন্মদিন
Share.

Leave A Reply