৫ অগ্রহায়ণ, ১৪২৫|১০ রবিউল-আউয়াল, ১৪৪০|১৯ নভেম্বর, ২০১৮|সোমবার, বিকাল ৪:০২

বৈশাখী সাজে ট্রেন্ডি হিজাব

নিজস্ব প্রতিবেদক, দ্য ঢাকা রিপোর্ট ডটকম: বৈশাখের সাজে নিজেকে রাঙাতে চান কমবেশি সব বয়সী বাঙালি নারী। বিশেষ করে তরুণীদের মাঝে এ প্রবণতা বেশি। চিরচেনা বৈশাখী সাজে নতুনত্ব আনতে চান অনেকে। হোক সেটা বৈশাখী আয়োজন কিংবা টিএসসি’র মোড়ে বন্ধুদের আড্ডায়। চাই নিজেকে স্বতন্ত্রভাবে ফুটিয়ে উপস্থাপন।

দেশের শীর্ষস্থানীয় হিজাব ব্র্যান্ড হিজাব বুক-এর কর্ণধার নিওমা হকের পরামর্শ, উৎসব উদযাপনেও বৈশাখের কাঠফাটা রোদ্দুরের বিষয়টি মাথায় রাখা জরুরি। শাড়ি বা সালোয়ার-কামিজের সঙ্গে মিলিয়ে পড়তে পারেন আরামদায়ক ও বাহারি হিজাব। প্রচন্ড গরমে যারা শাড়ি পড়াটা এড়াতে চান তারা পড়তে পারেন ঢিলেঢালা আবায়া, কাফতান অথবা লুজ ইনার এর সাথে এলিগ্যান্ট শ্রাগ, এই পোশাকগুলো বর্তমানে খুব জনপ্রিয়। এই পোশাক গুলো যেমন আপনাকে গরমে স্বস্তি দিবে তেমন কড়া রোদের হাত থেকে আপনার ত্বকের সুরক্ষা দেবে। রাস্তার ধূলাবালির প্রকোপও কিছুটা এড়ানো যাবে।

কেউ কেউ মনে করেন, গরমের দিনে হিজাব করা কষ্টকর। সেজন্য আপনাকে বেছে নিতে হবে গরমে আরামদায়ক কাপড়ের হিজাব এছাড়াও জানতে হবে কোন কোন রঙে গরম কম লাগে? কোন পোশাকে স্বচ্ছন্দে কাটবে দিন? কোন কাপড়ের তাপ শোষণ ক্ষমতা কম। ব্যস তাহলেই আপনি গরমকে বশ করে নিতে পারবেন এবং আপনার উৎসবের দিনটিও মলিন হবে না।

হিজাব কেনার সময় কাপড়ের দিকে একটু খেয়াল রাখতে হবে। সুতিটাই মূলত উপযোগী, কারণ সুতি কাপড় তাপ শোষণ করে না। হিজাবের জন্য বেছে নিতে পারেন ভিসকোস কটন, সফট টুইল কটন এছাড়াও ধুপিয়ান, ভয়েল, চিকেন ও তাঁতের কাপড় গরমের সময় বেশ আরামদায়ক।

গরমকালে স্বাভাবিকভাবেই সূর্যের আলো বেশি থাকে, তাই এ সময় একটু উজ্জ্বল হালকা রঙের কাপড় বেছে নেওয়াই ভালো। উজ্জ্বল রঙগুলো সূর্যের আলোতে প্রতিফলিত হবে। ফলে গরম কম লাগবে। এজন্য আপনি সাদা, হলুদ, উজ্জ্বল সবুজ, গোলাপি, আকাশি ও কমলা রঙকে বেছে নিতে পারেন। এবারের গ্রীষ্ম সাজবে রঙিন হিজাবে।

Share.

Leave A Reply