রমজানে পবিত্র কোরআন বিতরণ

নিউজ ডেস্ক, দ্য ঢাকা রিপোর্ট ডটকম: ২০১২ সাল থেকে প্রতি রমজানে দেশের বিভিন্ন এতিমখানা ও মাদ্রাসায় পবিত্র কোরআন শরিফ বিতরণ করে আসছে ‘এসিস্ট বাংলাদেশ’। অন্যান্য বছরের ধারাবাহিকতায় এবারও এই মহতী কার্যক্রম অব্যাহত রয়েছে। এরইমধ্যে একটি জেলায় কোরআন বিতরণ করা হয়েছে।

বুধবার বিকেলে সংগঠনটির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এই রমজান মাসেই মহাগ্রন্থ আল কোরআন অবতীর্ণ হয়েছে।  তাই এই মাসে বেশি বেশি কোরআন তিলাওয়াত খুবই ফজিলতপূর্ণ। অনেকে এই মাসে কোরআন খতম করেন। তবে অনেকেই এই মাসে তিলাওয়াতের গুরুত্ব সর্ম্পকে সতর্ক থাকি না। ঘরে কোরআন থাকা সত্ত্বেও তা অধ্যয়ন করি না। ফজিলতের এই মাসে কারও হাতে একখণ্ড কোরআন তুলে দেওয়া, তিলাওয়াতের সুযোগ করে দেওয়াও উত্তম কাজ।

এসিস্ট বাংলাদেশ এই মহতী উদ্দেশ্য সাধনের পথে যোগসূত্রের কাজ করছে। কোনো এতিমখানা কিংবা মাদ্রাসা পবিত্র কোরআন শরিফ পেতে আগ্রহী হলে প্রতিষ্ঠানটির সঙ্গে যোগাযোগ করতে পারেন। ‘এসিস্ট বাংলাদেশ’-এর পক্ষ থেকে চাহিদা অনুযায়ী মহাগ্রন্থ আল কোরআন বিতরণের জন্য সাধ্যমতো চেষ্টা করা হবে।

এই কার্যক্রমে কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান সহযোগিতা করতে চাইলে তা সাদরে গ্রহণ করা হবে। এক্ষেত্রে নগদ অর্থের থেকে সরাসরি কোরআন শরিফ উপহারকেই বেশি প্রাধান্য দেওয়া হয়। আপনার দেওয়া কোরআন শরিফ প্রতিষ্ঠানটি পৌঁছে দেবে দেশের কোনো এক খুদে হাফেজ কিংবা মাদ্রাসা শিক্ষার্থীর হাতে, যার আমলে আপনিও হতে পারেন লাভবান।

যোগাযোগ: ০১৭১৩-০৭৭৬৬৭, ০১৭৫৮-৭৪৪৪২৮, বিকাশ নম্বর (০১৯১১-২৭২১৭২)।  ইমেইল: assistbangladesh@gmail.com

Share.

Leave A Reply