৫ অগ্রহায়ণ, ১৪২৫|১০ রবিউল-আউয়াল, ১৪৪০|১৯ নভেম্বর, ২০১৮|সোমবার, বিকাল ৩:০৭

কল্যাণব্রতে গতিময় দায়িত্ব

সুমনা আফরিন ইমা: বাংলা প্রবাদে আছে হিংসার অধিক পাপ নেই, দয়ার অধিক ধর্ম নেই। মানুষের হিত সাধনের জন্য প্রভূত ধনসম্পদের প্রয়োজন হয় না, সদিচ্ছা এবং কল্যাণ চেষ্টা ও যথেষ্ট সহায়ক। ভাগ্যবিড়ম্বিত মানুষের পাশে দাঁড়ানোর সংকল্প নিয়ে সুহৃদ বন্ধু মোহাম্মদ কায়সার হক ‘Dayeetta-দায়িত্ব’ নামক প্রকল্পের স্বপ্ন দেখেছেন।

২০১৭ সালের ডিসেম্বর মাসে নাটোরে ফ্রি মেডিকেল ক্যাম্পেইন ও পুষ্টিকর খাদ্য বিতরণের মাধ্যমে দায়িত্বের যাত্রা শুরু হয়েছে। ইতোমধ্যে শীতকালীন কম্বল বিতরণ, পথশিশুদের নিয়ে ইফতার আয়োজন, মেডিকেল ক্যাম্পেইন, জটিল রোগে আক্রান্তদের চিকিৎসা সেবা, দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের অর্থ সহায়তাসহ একাধিক জনহিতকর কাজ দায়িত্ব তার জন্মলগ্ন হতে পরিচালনা করেছে।

ব্যক্তিগত উদ্যোগে ‘Dayeetaa-দায়িত্বের’ পথচলা শুরু হলেও দায়িত্বের আহ্বানে কল্যাণকামী মানুষের আশানুরূপ সাড়া পাওয়াতে দু:স্থ জনগোষ্ঠীর এক বিরাট অংশ সুফল পাবে বলে আশা করা যাচ্ছে।

‘Dayeetta-দায়িত্বের’ প্রতিষ্ঠাতা মোহাম্মদ কায়সার হক আর্তমানবতার পক্ষে এই মানবিক উদ্যোগে সকলের সমর্থন প্রত্যাশা করেছেন। তিনি আস্থাবান সময়ের পরিক্রমায় ভাগ্যবিড়ম্বিত মানুষের দূর্দশা লাঘবের প্রচেষ্টায় Dayeetta-দায়িত্ব নামক প্রকল্পটি অনন্য উদাহরণ স্থাপন করে এক বৃহৎ সামাজিক সংগঠনে পরিণত হবে। সবার উপলব্ধি হোক এই সুমহান বানীতে, ‘আপনা রাখিলে ব্যর্থ জীবন সাধনা /জনম বিশ্বের তরে পরার্থে কামনা।’ দায়িত্ব আমার, আপনার, সবার।

বিষয়বস্তু:
Share.

Leave A Reply