গানের পাখি হতে চান রূম্পা রউফ

বিনোদন প্রতিবেদক, দ্য ঢাকা রিপোর্ট ডটকম: এ প্রজন্মের কণ্ঠশিল্পী রূম্পা রউফ। ছোটবেলা থেকেই গানের সঙ্গে সখ্যতা গড়ে উঠে তার। পেশাগত জীবনে এয়ার হোস্টেস হলেও মনে প্রাণে হতে চান একজন গানের পাখি। ইংলিশে স্নাতকোত্তর রুম্পার প্রথম একক গান ‘এক খোদা’ ইউটিউবে মুক্তি পায় ২০১৭ সালে। গানটির কয়েকটি লাইন এমন: নানা মুনি নানা মত/সাধনায় দুই রথ/কত কথা কত ছল/দিশা হয় চঞ্চল/এক খোদ শোনো নাম/বিশ্বাসেই শক্তি…।

চার বছর বয়সে মা শেলী রউফের কাছে রুম্পার গানে হাতেখড়ি। স্কুল পর্যায়ে গান শিখেছেন খ্যাতনামা রবীন্দ্র সংগীত শিল্পী লিলি ইসলামের কাছে। অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলে পড়াকালে নিয়মিত অংশ নিয়েছেন নানা গানের প্রতিযোগিতায়। নিজের স্কুল-কলেজে বিভিন্ন আয়োজনে একমাত্র শিক্ষার্থী হিসেবে তিনি নিয়মিত ইংরেজি গান করতেন।

রুম্পার বাবা অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা আব্দুর রউফ বর্তমানে কেমিক্যাল ব্যবসার সঙ্গে যুক্ত আছেন। মা শেলী রউফ দীর্ঘদিন থেকে উদীচী শিল্পী গোষ্ঠীর সঙ্গে যুক্ত। দুই বোনের মধ্যে রুম্পা রউফ বড়। ছোট বোন ইশরাত রউফ একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত।

দ্য ঢাকা রিপোর্ট-এর সঙ্গে একান্ত আলাপে রুম্পা বলেন, ‘আমি বরাবরই সংখ্যার চেয়ে কাজের গুণগত মানের দিকে নজর দিতে চাই। মানসম্মত কাজ দিয়েই দর্শক হৃদয়ে ঠাঁই করে নিতে চাই।

Share.

Leave A Reply