মাত্র ২৫ লাখ টাকা বাঁচাতে পারে পারভেজের জীবন

নিউজ ডেস্ক, দ্য ঢাকা রিপোর্ট ডটকম: বাবার সহজাত আদর থেকে বঞ্চিত সাড়ে চার বছরের প্রহর এবং সাত মাসের জেয়ানা। কারণ তাদের বাবা ব্রাক্ষণবাড়িয়ার সাইফুল ইসলাম পারভেজ (৩৮) দুরারোগ্য লিভার ক্যান্সারে আক্রান্ত। বর্তমানে ঢাকার মিরপুরে অবস্থিত ফাতেমা রহমান মেমোরিয়াল ক্যান্সার হাসপাতাল অ্যান্ড ওয়েলফেয়ার হোমে চিকিৎসাধীন রয়েছেন পারভেজ। ইতোমধ্যে তার পরিবার চিকিৎসা বাবদ প্রায় ৩০ লাখ টাকা খরচ করে এখন প্রায় নিঃস্ব। কঠিন এ রোগের চিকিৎসায় তার প্রয়োজন আরও প্রায় ২৫ লাখ টাকা।

এতো টাকা যোগাড় করা পরিবারের পক্ষে সম্ভব নয়। হাসপাতালের বেডে থাকা পারভেজের চিকিৎসা ব্যয় মেটাতে তাই প্রয়োজন সবার আন্তরিক সহযোগিতা, অর্থ সহায়তা।

দুই সন্তানের জনক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৩৫তম ব্যাচের শিক্ষার্থী পারভেজ পারভেজ কিছুদিন নর্থ সাউথ ইউনিভার্সিটিতে খণ্ডকালীন শিক্ষকতার সঙ্গে যুক্ত ছিলেন। সম্প্রতি যোগ দিয়েছিলেন একটি বেসরকারি প্রতিষ্ঠানে। কিন্তু দুরারোগ্য ব্যাধি শুধু তার ক্যারিয়ারই নিষ্প্রভ করে দেয়নি; বরং তার শিশু সন্তানদেরও বঞ্চিত করছে বাবার সহজাত আদর থেকে।

পারভেজের বর্তমান অবস্থা খুবই সংকটাপন্ন। প্রাথমিকভাবে তার কিডনিতে টিউমার ধরা পড়ে এবং অপারেশনের মাধ্যমে সেই কিডনি ফেলে দিতে হয়। পরে সেই টিউমার থেকে ক্যান্সার ধরা পড়ে। ক্যান্সার দূর করার জন্য দেওয়া হয় কেমোথেরাপি। কিন্তু তাতে তেমন ফল আসেনি। বরং ক্যান্সারের জীবাণু রয়ে গেছে। এই ক্যান্সার এখন তার লিভার ও অপর কিডনিতে ছড়িয়ে পড়েছে। অপারেশনের পর স্বভাবিকভাবে ইউরিন হতো না। এর ফলে সারা শরীরে পানি ছড়িয়ে পড়ে। এই পানি বের করার জন্য কিডনি ডায়ালাইসিস করাতে হয়। এখনও তার ইউরিন স্বাভাবিকভাবে হয় না।

ডাক্তারের পরামর্শ অনুযায়ী তাকে আরো ৮/১০টি কেমোথেরাপি নিতে হবে। কিন্তু শরীরের রক্তে হিমোগ্লোবিনের পরিমাণ আশংকাজনকভাবে কমে গেছে। তাই শুধু হিমোগ্লোবিনের পরিমাণ বাড়িয়ে কেমোথেরাপির জন্য রক্ত নিতে হয়েছে।

সন্তানের জন্য বাবার ছায়া কেমন, নিজ পরিবার দিয়েই আমরা তা উপলব্ধি করতে পারি। আমরা কি পারি না, একদিনের বিলাসিতা বা নাস্তার খরচ বাঁচিয়ে তা দিয়ে পারভেজের পাশে দাঁড়াতে, পারভেজের দুটি ফুটফুটে শিশু সন্তানের মুখে হাসি ফোটাতে?

সাহায্য পাঠানোর ঠিকানা:

অ্যাকাউন্ট নেম: মোহাম্মদ সাইফুল ইসলাম মোল্লাহ
অ্যাকাউন্ট নম্বর: ১১০১০১৩০৬৮০৩
ডাচ বাংলা ব্যাংক, ধানমন্ডি শাখা।

অথবা

অ্যাকাউন্ট নম্বর: ০২৫১৩৪০১৩৪৯৭২
সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড
ফতুল্লা শাখা, নারায়ণগঞ্জ
বিকাশ পারসোনাল: ০১৭৩৮১৯৪০৬১ (উসমান রানা)

ভিডিও:

বিভাগ:অন্যান্য
বিষয়বস্তু:
Share.

Leave A Reply