স্বর্ণপাচার মামলায় কেবিন ক্রু সায়মাও কারাগারে

নিউজ ডেস্ক, দ্য ঢাকা রিপোর্ট ডটকম: কোটি টাকার স্বর্ণবার দেহে লুকিয়ে পাচার করার অভিযোগে রোববার সৌদি এয়ারলাইন্সের কেবিন ক্রু সায়মা আক্তারকেও কারাগারে পাঠিয়েছেন আদালত। পুলিশ জানায়, সায়মা নিজের দোষ স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন। তিনি স্বীকার করেছেন, পাচারের উদ্দেশে চোরাকারবারি মিন্টু সৌদি আরবের একটি মার্কেট থেকে চার কেজি ২০ গ্রাম ওজনের ৩৬টি স্বর্ণবার দিয়েছিল।

আদালত এর আগে একই এয়ারলাইন্সের কেবিন ক্রু, সায়মার সহকর্মী ফারজানা আফরোজকেও কারাগারে পাঠিয়েছেন।

আদালতে সায়মা বলেন, গত সোমবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাদের কাছ থেকে কুমিল্লা জেলার রাকিব নামে এক ব্যক্তির স্বর্ণবারগুলো নেওয়ার কথা ছিল। রিমান্ডে কেবিন ক্রু দু’জনের দেওয়া তথ্য তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

উল্লেখ্য, বিমানবন্দরের গ্রিন চ্যানেল পার হওয়ার সময় কাস্টমস কর্মকর্তারা তাদের আটক করেন। নারী কাস্টমস কর্মকর্তাদের দিয়ে তল্লাশি করে কেবিন ক্রু সায়মার কাছ থেকে ২৬টি এবং ফারজানার কাছ থেকে ১০টি স্বর্ণবার জব্দ করা হয়। এ ঘটনায় কাস্টমস কর্মকর্তারা বাদী হয়ে তাদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় স্বর্ণ চোরাচালান আইনে পৃথক দুটি মামলা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা বিমানবন্দর থানার এসআই সফিকুল ইসলাম সমকালকে বলেন, গতকাল দুই দিনের রিমান্ড শেষে কেবিন ক্রু সায়মা আক্তারকে আদালতে নেওয়া হয়। শুনানি শেষে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। তিনি বলেন, রোববার আদালতে সায়মা নিজের দোষ স্বীকার করে জবানবন্দি দেন।

সম্প্রতি বিমানবন্দরে স্বর্ণপাচারের ঘটনা বেড়েছে। চোরাকারবারিরা বিভিন্ন এয়ারলাইন্সের একশ্রেণির অসাধু কেবিন ক্রুদের মাধ্যমে কোটি কোটি টাকার স্বর্ণবার বিদেশ থেকে পাচার করছে বলে অভিযোগ রয়েছে। সম্প্রতি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টয়লেটের একটি বাপের ভেতর থেকে ১০ কেজি এবং বিমানবন্দরের বোর্ডিং ব্রিজের টয়লেটে রাখা ময়লার ঝুড়ির ভেতর থেকে ১৬ কেজি স্বর্ণবার জব্দ করা হয়। বিমানবন্দরে ময়লা ফেলার কাজে নিয়োজিত বিভিন্ন ঠিকাদার প্রতিষ্ঠানের একশ্রেণির কর্মীসহ বিভিন্ন এয়ারলাইন্সের কর্মী এ ধরনের অপতৎপরতায় যুক্ত রয়েছে বলে অভিযোগ উঠেছে। সিভিল এভিয়েশনের কর্মকর্তারা জানান, দীর্ঘদিন ধরে বিমানবন্দরের ভেতর ময়লা পরিষ্কারের কাজ করছে একে ট্রেডার্সসহ কয়েকটি ঠিকাদারি প্রতিষ্ঠান।

Share.

Leave A Reply