ফেসবুক বিড়ম্বনায় সাবরিনা সাবা

ইমরান হক, দ্য ঢাকা রিপোর্ট ডটকম: সময়টা এখন সোশ্যাল মিডিয়ার। কর্মব্যস্ত মানুষ কাজের ফাঁকেই বন্ধু-স্বজনের প্রোফাইলে একটু চোখ বুলিয়ে নেন। আপডেট থাকেন প্রিয়জনদের সম্পর্কে। তবে মুদ্রার বিপরীত দিকও আছে। ভুয়া ফেসবুক আইডি নিয়ে প্রায়ই বিড়ম্বনার শিকার হন অনেকে। সম্প্রতি এমন বিড়ম্বনার মুখে পড়েছেন মডেল-অভিনেত্রী সাবরিনা সাবা।

সম্প্রতি দ্য ঢাকা রিপোর্টের কাছে নিজের তিক্ত অভিজ্ঞতার কথা তুলে ধরেন এ শিল্পী। জানালেন, পহেলা বৈশাখের পরদিন গত ১৫ এপ্রিল হঠাৎ করেই হ্যাক হয় তার কয়েক হাজার ফলোয়ার সমৃদ্ধ ফেসবুক আইডি। পরে হ্যাকার আইডির বিনিময়ে তার কাছে নগদ অর্থ দাবি করে। অন্যদিকে পুরনো আইডি উদ্ধারে সময় দেওয়াও ছিল বেশ কঠিন ছিল সাবার জন্য। শেষ পর্যন্ত আইডি উদ্ধারে সক্ষম হন সাবা। তবে তার ফেসবুক আইডি নিয়ে এমন নোংরামিতে বিস্ময় প্রকাশ করেন এ মডেলকন্যা।

তিনি বলেন, হিংসা বা শত্রুতা করার একটা লিমিট আছে। একটা মেয়ের কোনো রকম সাড়া না পেলেই কি এসব করতে হবে নাকি? ভদ্রতা, বিনয় বা সৌজন্যবোধ কি মুছে গেছে?

সাবরিনা সাবা দ্য ঢাকা রিপোর্টকে বলেন, আমি কাজের প্রয়োজনে ফেসবুক ব্যবহার করি। কিন্তু এভাবে চলতে থাকলে হয়তো ফেসবুক ব্যবহারই কঠিন হয়ে পড়বে।

উপস্থাপনায় পুরস্কারজয়ী এ মডেলকন্যা বলেন, আইডি হ্যকারের নিয়ন্ত্রণে থাকাকালে কারো কাছে কোনো অযাচিত বার্তা গেলে দয়া করে আমাকে ভুল বুঝবেন না।

দ্য ঢাকা রিপোর্ট-এ যে কোনো ধরনের বিজ্ঞাপন, প্রেস রিলিজ বা নিউজ পাঠাতে যোগাযোগ করুন নিচের ই-মেইলে: thedhakareport@gmail.com

খুব সহজে যোগাযোগ করতে পারেন আমাদের ফেসবুকে: www.facebook.com/TheDhakaReport05

Share.

Leave A Reply