Bangladesh News Network
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ০৯ আগস্ট, ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯

বড়দিনের শুভেচ্ছাবার্তায় বাইডেন হয়ে গেলেন ‘ব্র্যান্ডন’

বাংলা খবর জানুয়ারি ১০, ২০২২, ০৬:১০ পিএম বড়দিনের শুভেচ্ছাবার্তায় বাইডেন হয়ে গেলেন ‘ব্র্যান্ডন’

মার্কিন প্রেসিডেন্টের নাম জানেন না এমন মানুষ অন্তত যুক্তরাষ্ট্রে খুঁজে পাওয়া দুষ্কর। তবে বড়দিনের প্রথম শুভেচ্ছাবার্তায় নিজের নামের অদ্ভুত উচ্চারণ শুনে হতবাক স্বয়ং প্রেসিডেন্ট জো বাইডেন নিজেই।

বিবিসি জানায়, হোয়াইট হাউজের বড়দিনের অনুষ্ঠানে প্র্যাঙ্ক বা ঠাট্টা করতে এক ব্যক্তি প্রেসিডেন্ট জো বাইডেনকে ‘ব্র্যান্ডন’ বলে সম্বোধন করেন। আর প্রেসিডেন্ট কিছু না বুঝে সেই ডাকেই সাড়া দেন।

স্থানীয় সময় শনিবার (২৫ ডিসেম্বর) বড়োদিনের প্রথম প্রহরে বাইডেন ও ফার্স্ট লেডি জিল বাইডেন ভিডিও কলে বেশ কয়েকজন শিশু ও তাদের পরিবারের সঙ্গে উৎসবের আনন্দ ভাগ করে নেন।

এসময় প্রথম দম্পতি ও তাদের বাচ্চাদের নিয়ে সঙ্গে আলাপ শেষে প্রেসিডেন্ট তাদের বড়দিন ভালো কাটুক বলে শুভেচ্ছা জানান। জবাবে বাচ্চাদের বাবা বলেন, “আশা করি আপনাদেরও বড়দিনও চমৎকার কাটবে। মেরি ক্রিসমাস এন্ড লেটস গো ব্র্যান্ডন।”

উত্তর প্রেসিডেন্ট বলেন, “লেটস গো ব্র্যান্ডন। ঠিক আছে।”

এর পরপরই প্রেসিডেন্ট বুঝতে পারেন লোকটি ঠাট্টা করছিল। তবে তাকে আর কোন প্রশ্ন করার আগেই সে কলটি কেটে দেয়।

বিবিসি জানায়, যুক্তরাষ্ট্রের আলাবামা রাজ্যে বাইডেন বিরোধীরা “লেটস গো ব্র্যান্ডন” বলে স্লোগান দিয়ে থাকে। এটি মূলত বিখ্যাত রেসার ব্র্যান্ডন ব্রাউনের নাম থেকে এসেছে।

একবার এক টেলিভিশন উপস্থাপক তার ডাকনাম ব্রাউনের পরিবর্তে ‘ব্র্যান্ডন’ সম্বোধন করার পর থেকে নামের মিল থাকায় প্রেসিডেন্ট বাইডেনকেও অনেকে ঠাট্টা করে ‘ব্র্যান্ডন’ বলে সম্বোধন করতে শুরু করেন।

Side banner